Opu Hasnat

আজ ৯ ডিসেম্বর সোমবার ২০১৯,

গোয়ালন্দে আ’লীগ ও যুবলীগ নেতার ড্রেজার মেশিন ধ্বংস রাজবাড়ী

গোয়ালন্দে আ’লীগ ও যুবলীগ নেতার ড্রেজার মেশিন ধ্বংস

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলায় ভ্রাম্যমান আদালতে অভিযান চালিয়ে আওয়ামীলীগ ও যুবলীগ নেতাদের ৪টি ড্রেজার মেশিন (খনন যন্ত্র) ধ্বংস করেছে। সোমবার বিকেলে ও রবিবার বিকেলে আলাদাভাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মামুন এ অভিযান পরিচালনা করেন।

জানাগেছে, সোমবার দুপুরে গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের বেপারী পাড়া এলাকায় অবৈধভাবে সরকারী নালা থেকে খননযন্ত্রের দ্বারা বালু উত্তলন করার খবর পেয়ে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। অভিযানে দেবগ্রাম ইউনিয়নের মহিলা মেম্বর শাহনাজ বেগমের স্বামী যুবলীগ নেতা মিনু শেখের দুইটি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।

এরআগে, গতরবিবার বিকেলে উপজেলার উজানচর ইউনিয়নের জৈনদ্দিন সরদার পাড়া এলাকায় একটি নালা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়ন আওয়ামীলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক আবুল হোসেন ফকিরের একটি ড্রেজার মেশিন ও বিপুল সংখ্যক পাইপ ধ্বংস করা হয়। অভিযানে ড্রেজারের ২ জন শ্রমিককে আটক করে ৭ দিন করে কারাদন্ড দেয়া হয়। সাজাপ্রাপ্তরা হলেন স্থানীয় ছাহের মন্ডল পাড়ার আজাদ বেপারীর ছেলে পলাশ বেপারী (২২) ও গফুর মন্ডল পাড়ার মোজাম্মেল ফকিরের ছেলে সাইফুল ফকির (২০)। সেখানে অবৈধ ভাবে ড্রেজিং করায় ফসলী জমি ও বসত-বাড়ী ঝুঁকিতে পড়েছে। 

অভিযানের বিষয়ে ভ্রাম্যমান আদালতের বিচারক আব্দুল্লাহ আল মামুন জানান, অবৈধভাবে এবং ফসলী জমি ও বসতবাড়ী ঝুঁকিতে ফেলে বালু উত্তোলন করায় ড্রেজার গুলো ও পাইপগুলো ধ্বংস করা হয়েছে।