Opu Hasnat

আজ ১৪ ডিসেম্বর শনিবার ২০১৯,

মুন্সীগঞ্জে জমি দখলের প্রতিবাদে শাহ্ সিমেন্ট ফ্যাক্টরীর বিরুদ্ধে মানববন্ধন মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জে জমি দখলের প্রতিবাদে শাহ্ সিমেন্ট ফ্যাক্টরীর বিরুদ্ধে মানববন্ধন

মুন্সীগঞ্জে জমি দখলের প্রতিবাদে রবিবার একটি শাহ্ সিমেন্ট ফ্যাক্টরীর বিরুদ্ধে মানববন্ধন হয়েছে। মানববন্ধনকারীদের দাবী-মুন্সীগঞ্জ সদর উপজেলার পশ্চিম মুক্তারপুরে ৫০ একর জমি দল করে আছে এই সিমেন্ট ফ্যাক্টরী কর্তৃপক্ষ। এতে ভুক্তভোগী শতশত পরিবার অংশ নেয়।

মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু মুজিবুর রহমান সড়কে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত  ব্যানার ও ফেস্টুন নিয়ে নারী-পুরুষরা হাতে হাত ধরে মানববন্ধনে দাঁড়িয়ে যায়। 

মানববন্ধনকারীরা জানান, এই সিমেন্ট ফ্যাক্টরী ভারাটে বাহিনী দিয়ে প্রায় ৫০ একর জমি বেদখল করে নেয়।

এ ব্যাপরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সভা কক্ষে একাধিকবার বৈঠক হলে সম্পত্তির ন্যায্য মূল্য প্রদানের তারিখ নির্ধারণ করলেও দলিল রেজিস্ট্রি না করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে চলেছে। 

মানববন্ধনকারীরা অতিদ্রুত ভূমি দস্যুদের হাত থেকে বেদখলকৃত জমি পুনরুদ্ধার ও শাহ সিমেন্টর বিচারের দাবী জানান ।

জমি মালিক বজলুর রহমান ফটিক জানান, তার প্রায় ১৪ একর ৭০ শতাংশ জমি বেদখল করে আছে। আরেক জমি মালিক আরশ দেওয়ান জানান, তার ১৩ একর ৮৪ শতাংশ জমি দখল করে আছে এই সিমেন্ট ফ্যাক্টরী। তিনি জানান, আদালতে নিষেধাজ্ঞা থাকা সত্বেও এই জমিতে স্থাপনা তৈরী করা হচ্ছে। সরকারি হালট বন্ধ করে ফটক তৈরী করে ভেতরে কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। 

মানববন্ধনের অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন হাজী আব্দুল বাতেন, নাসির উদ্দিন মোল্লা, এম এ রশিদ প্রমুখ। পরে তারা বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে অবস্থান নেয়। পরে দুপুর পৌনে ১টার দিকে স্মারকলিপি প্রদান করে।