Opu Hasnat

আজ ১২ ডিসেম্বর বৃহস্পতিবার ২০১৯,

‘বঙ্গবন্ধু বিপিএল’র লোগো উন্মোচন খেলাধুলা

‘বঙ্গবন্ধু বিপিএল’র লোগো উন্মোচন

রাজধানীর একটি হোটেলে জমকালো আয়োজরে মধ্য দিয়ে উন্মোচন করা হলো বিপিএল এর নতুন আসরের লোগো। শনিবার ‘বঙ্গবন্ধু বিপিএল’ নামের এ বিশেষ আসরের লোগো উন্মোচন করেন বিসিবি।

আগামী মাসে মাঠে গড়াবে বিপিএলের সপ্তম আসর। এবার যদিও ভিন্ন আঙ্গিকে হতে যাচ্ছে চার-ছক্কার ধুন্ধুমার এই আসরটি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী ‍উপলক্ষ্যে এবারের এই আসরটি আয়োজিত হবে। যে কারণে এবারের বিপিএলের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল-২০১৯’।

লোগো উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন ও অন্যান্য কর্মকর্তাগণ।

লোগোতে লেখা রয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল টি-টোয়েন্টি ২০১৯’।  বিপিএল লেখার ‘এল’ এর সামনে দিয়ে তিনটি সোনালী রঙের স্ট্যাম্প উঠে গেছে। তার উপরে রয়েছে সোনালী রঙের একটি বল। সেই বলের মধ্যে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি।

এই অনুষ্ঠানে প্লোয়অর্স ড্রাফটে থাকা ক্রিকেটারদের তালিকা ও অংশগ্রহনকারী সাত দলের চ‚ড়ান্ড নামও প্রকাশ করে কর্তৃপক্ষ। বিপিএলের এবারের আসরে সাতটি দল অংশ নিবে। দলগুলোর মধ্যে রয়েছে- যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স, সিলেট থান্ডার্স, রংপুর রেঞ্জার্স, রাজশাহী রয়্যালস ও কুমিল্লা ওয়ারিয়র।

রোববার র‌্যাডিসন ব্লু হোটেলে অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। যেখানে নিলামের জন্য ৪৩৯ জন বিদেশি ও ১৮১ জন দেশি ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন।

আগামী ৮ ডিসেম্বর টুর্নামেন্টের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।