Opu Hasnat

আজ ১২ ডিসেম্বর বৃহস্পতিবার ২০১৯,

আজ ১৭ নভেম্বর ২০১৯, আপনার আজকের দিনটি কেমন যাবে জেনে নিন- রাশিফল

আজ ১৭ নভেম্বর ২০১৯, আপনার আজকের দিনটি কেমন যাবে জেনে নিন-

মেষ : অতীত কোনও সংস্কার আজ পিছুটান বাড়াতে পারে। রাজনীতির সঙ্গে যুক্তদের বিপদের আশঙ্কা। শিল্পীরা ভাল খবর পাবেন আজ। স্ত্রীকে নিয়ে সংশয় থাকবে। আজ মন কোনও কারণে উদাসিন থাকতে পারে এবং এই কারণে কাজে মন বসবে না। বাড়িতে সন্তানের জন্য বিবাদ। ব্যবসায় উপার্জন বাড়তে পারে।

বৃষ : সংসারে কারও খারাপ ব্যবহারে মানসিক অবসাদ আসতে পারে। কাজের ব্যাপারে উদ্বেগ বৃদ্ধি পাবে। গুরুজনের কথা না শোনার জন্য সঙ্কটজনক মুহূর্ত আসতে পারে। স্ত্রীর সঙ্গে বিবাদের জন্য বিরহ বাড়তে পারে। ধর্ম সংক্রান্ত ব্যাপারে বিশেষ আলোচনা। তৃতীয় কোনও ব্যক্তির দ্বারা আপনার ভাল কাজ পণ্ড হতে পারে।

মিথুন : সকালের দিকে প্রেমে বাজে কথা শোনার জন্য মানসিক কষ্ট। ব্যবসায় খুব ভাল ফল পাবেন। শরীরের কোনও অংশে ক্ষত বাড়তে পারে। প্রিয় জনের কোনও কথায় মানসিক কষ্ট বাড়তে পারে। আইনি কাজের জন্য আজ দিনটি ভাল নয়। কাজের দিকে আজ একটু অনিহা আসতে পারে। সংসারে কোনও কাজের জন্য বিরক্তি। ব্যবসায় ভাল কোনও খবর আসতে পারে।

কর্কট : খারাপ কাজ করে মানসিক যন্ত্রণা বাড়তে পারে। আজ আপনার উপর কোনও অন্যায় আচরণ হওয়ার আশঙ্কা। কোনও কিছু থেকে একটু বাড়তি আয় হতে পারে। পুরনো কোনও রোগ থেকে মুক্তি পেতে পারেন। পড়াশোনার জন্য ভাল সময়। আজ ভাল কোনও বন্ধুর সঙ্গে বিবাদের আশঙ্কা। শরীরের কোনও অংশে যন্ত্রণা বাড়বে। কোনও কাজ করে আজ মানসিক শান্তি পেতে পারেন।

সিংহ : শত্রুর জন্য কোনও ভাল কাজ আজ আটকে যাওয়ার আশঙ্কা। প্রেমে মান বাড়তে পারে। কোথাও বেড়াতে গিয়ে সমস্যা বাড়তে পারে। বাড়তি খরচের জন্য আর্থিক চাপ থাকবে। আজ বদনাম থেকে সাবধান থাকুন। কাজের দিকে খুব শুভ যোগ আছে। গুরুজনের সঙ্গে কোনও কারণে বিবাদের আশঙ্কা। ব্যবসায় একটু চাপ বাড়তে পারে। বাবাকে নিয়ে চিন্তা বাড়তে পারে।

কন্যা : শরীরে সমস্যায় কাজ নিয়ে চিন্তা। আজ একটু বিপদের আশঙ্কা আছে, একটু সাবধানে থাকুন। সংসারের জন্য অতিরিক্ত খরচ হতে পারে। বাড়িতে কোনও খারাপ খবর আসতে পারে। বন্ধুদের সঙ্গে আনন্দ বৃদ্ধি। আজ কোনও কারণে বিষণ্ণতা আসতে পারে। ব্যবসায় অতিরিক্ত খরচের আশঙ্কা। বাড়িতে আজ অতিথি আসার যোগ আছে।

তুলা : রাজনীতিবিদদের জন্য সময়টা খুব প্রতিকূল। কর্মচারীর জন্য ব্যবসায় লাভ হতে পারে। কোথাও বেড়াতে যাওয়ার পক্ষে দিনটি শুভ নয়। মা–বাবার সঙ্গে কোনও কারণে বিরোধ বাধার আশঙ্কা রয়েছে। আজ বুদ্ধির জোরে শত্রুদের হারাতে সক্ষম হবেন। জমি কেনাবেচার জন্য সময়টা খুব ভাল। আজ ভাইবোনের সঙ্গে ঝামেলা মিটে যেতে পারে। গরিব মানুষকে কিছু দান করে আনন্দ।

বৃশ্চিক :  অন্যের বুদ্ধিতে আজ আর্থিক ক্ষতির আশঙ্কা রয়েছে। প্রেমের সম্পর্ক ভাল হলেও বিবাদের আশঙ্কা রয়েছে। ছোটখাটো ব্যাপারে সংসারে অশান্তি। লটারি পাওয়ার যোগ দেখা যাচ্ছে বা পাওনা আদায় হতে পারে। মিথ্যা অপবাদে আপনার চিন্তা বাড়াবে। আজ আপনি মা-বাবার দায়িত্ব নিতে সক্ষম হবেন। চলাফেরায় বাড়তি সতর্ক থাকুন। দুপুরের পরে শুভ কিছু ঘটতে পারে।

ধনু : গোপন কোনও রোগের জন্য অর্থ নষ্ট। নামী ব্যক্তির সঙ্গে দেখা হওয়ায় উপকার পাবেন। কারও বিবাহ সংবাদে আনন্দের উদয়। যানবাহনে ওঠা নামায় বিপদের আশঙ্কা। কোমরের যন্ত্রণায় কষ্ট পেতে পারেন। দাম্পত্য জীবনে কলহ কেটে গিয়ে মিলন হতে পারে। আজ সারা দিন সুখ দুঃখ মিশিয়ে কাটবে। চিকিৎসার জন্য প্রচুর অর্থ অপচয় হতে পারে। জ্যোতিষ চর্চায় অগ্রগতি।

মকর : অতিরিক্ত কাজের চাপের জন্য মাথার যন্ত্রণা বাড়তে পারে। আজ কর্মক্ষেত্রে খুব সাবধানে চলবেন, নিজের দুর্বলতা অন্যকে না বলাই ভাল হবে। কোনও আলোচনা থাকলে স্ত্রীর সঙ্গে করুন। কারও বিশ্বাস ভঙ্গের কারণ হতে পারেন আপনি। জলপথে ভ্রমণের যোগ রয়েছে। হস্তশিল্প সংক্রান্ত বিষয়ে নতুন কিছু চেষ্টা। কর্মচারিদের সঙ্গে ভাল ব্যবহারে সম্মান প্রাপ্তি। উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধা আসতে পারে। অসতর্ক ভাবে কথা বলার জন্য বিপদে পড়তে পারেন।

কুম্ভ : বাড়িতে অনেক আত্মীয় নিয়ে আনন্দ। বাড়ি সাজানোর জন্য খরচ বাড়তে পারে। অফিসে উন্নতির যোগ রয়েছে। প্রিয় জনের ব্যবহারে মানসিক কষ্ট। পড়াশোনা নিয়ে প্রথমে একটু চিন্তা থাকলেও পরে কেটে যাবে। ব্যবসা বা কর্মে আজ বাড়তি লাভ ও সুযোগ পেতে পারেন। আপনার মিষ্টি ব্যবহারে শত্রু পক্ষের মন জয়। অন্যকে বিপদ থেকে রক্ষা করতে গিয়ে নিজে বিপদে পড়তে পারেন। স্ত্রীর শরীরের দিকে নজর দিন।

মীন : স্ত্রীর জন্য মানসিক যন্ত্রণা বাড়বে। অনেক দূরে কোথাও ভ্রমণের পরিকল্পনা আজ সার্থক হতে পারে। বুদ্ধি খুব স্থির রেখে কাজ করুন। একটু সংযমী হওয়ার দরকার। কোনও অপ্রীতিকর ঘটনা আপনাকে চিন্তায় ফেলবে। আজ ব্যবসায় এমন কিছু ঘটবে যা আপনার মনে সংশয়ের সৃষ্টি করবে। বুদ্ধির জোরে অস্বাভাবিক পরিবেশকে স্বাভাবিক করতে সক্ষম হবেন। নতুন বাড়ি তৈরির পরিকল্পনা এই মুহূর্তে না করাই ভাল।