Opu Hasnat

আজ ৯ ডিসেম্বর সোমবার ২০১৯,

ফরিদপুরে নানা আয়োজনে বন্ধনের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ফরিদপুর

ফরিদপুরে নানা আয়োজনে বন্ধনের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ফরিদপুর শহরের কমলাপুর লালের মোড়ে অবস্থিত জেলার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘বন্ধন’ এর পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার দিনব্যাপী নানা কর্মসূচি উদযাপন করা হয়েছে। কর্মসূচিতে বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা দিনব্যাপী বিনামূল্যে দু:স্থ্য ও দরিদ্র রোগীদের চিকিৎসা ও ঔষুধ প্রদান, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, আলোচনা সভা, জন্মদিনের কেক কাটা ও বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। 

শনিবার সকাল সাড়ে ১০ টায় বন্ধনের নিজস্ব কার্যালয় চত্বরে ফিতা কেটে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার উদ্বোধন করেন ফরিদপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আলী আহসান। 

পরে বন্ধন ফরিদপুরের সভাপতি আলী রেজওয়ান বিশ্বাস তরুনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আলী আহসান। 

আলোচনায় অংশ নেন বন্ধনের সাধারণ সম্পাদক ইফতেখার আহমেদ সজল, নির্বাহী কমিটির সদস্য মো: জাবেদ, মো: শাহাদাত হোসেন, মো: রফিকুল ইসলাম পলাশ, মো: আসমত মিয়া, সৈয়দ জুয়েল মো: বাচ্চু মিয়া, মো: জাহাঙ্গীর মিয়া, মো: আলামিন, মো: কামরুল হাসান, মাহবুবুর রহমান ও বিল্লাল হোসেন। 

অনুষ্ঠানে দিনব্যাপী দু:স্থ্য ও দরিদ্রদের চিকিৎসা প্রদান করেন স্বাস্থ্য অধিদপ্তর, ঢাকার মেডিকেল অফিসার ডা: তানভির জুবায়ের নাদিম, বিশিষ্ট গাইনী বিশেষজ্ঞ ডা: সামিহা আশরাফী, ডা: মেরিনা পারভীন, মেডিসিন বিশেষজ্ঞ ডা: মো: আসাদউল্লাহ সুমন, ডা: শামিমা শর্মী এবং ডায়াবেটিক বিশেষজ্ঞ ডা: আল আমিন সরোয়ার। 

দিনব্যাপী প্রায় এক হাজার দরিদ্র রোগীকে চিকিৎসা ও ঔষুধ প্রদান করা হয়। এ কাজে সহায়তা করেন জেলা সিভিল সার্জন অফিস। রাত ৮ টায় বন্ধনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কেক কেটে জন্মদিন পালন করা হয়। পরে সকল সদস্যদের অংশগ্রহণে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।