Opu Hasnat

আজ ৯ ডিসেম্বর সোমবার ২০১৯,

সৌদিতে নারীকর্মীদের নির্যাতনের প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন চট্টগ্রাম

সৌদিতে নারীকর্মীদের নির্যাতনের প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন

সৌদি আরবে বাংলাদেশি নারী গৃহকর্মীদের উপর শারীরিক ও যৌন নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। নিপীড়নের বিরুদ্ধে সচেতন সমাজ ও সারেং মানববন্ধনের আয়োজন করে।

এতে বক্তারা বলেন, সৌদি আরবে নারী শ্রমিকদের ওপর অত্যাচার দিন দিন বেড়েই চলেছে। এখন আর চুপ থাকার সময় নেই। সবকিছুর একটা সীমা থাকে। এক্ষেত্রে সীমা ছাড়িয়ে গেছে। এর বিরুদ্ধে প্রতিবাদী হওয়া দরকার।

নিরাপত্তাহীনতার মধ্যে নারী শ্রমিকদের পাঠানোর কারণে তাদের ওপর অত্যাচার, নির্যাতন, ধর্ষণ ও হত্যাকান্ডের মতো ঘটনা ঘটছে। সরকারের উচিত এ বিষয়ে সৌদি সরকারের সঙ্গে আলোচনা করে একটি সমাধান বের করা।

ইমরান এমির সভাপতিত্বে ও সারেং ফাউন্ডার মিনহাজুল ইসলামের পরিচালনায় এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রাক্তন কাউন্সিলর অ্যাড. রেহেনা বেগম রানু, নগর আওয়ামী লীগ নেতা হাবিব উল্লাহ, সংগঠক নোমান উল্লাহ বাহার, গণসংহতি আন্দোলনের নেতা নাসির জসিম, মিলন দত্ত, অ্যাড. প্রদীপ চৌধুরী, লে. ইলিয়াস কামরু, হামিদ উদ্দীন, নাছির উদ্দীন, অভিজিৎ নাথ, জান্নাতুল ফেরদৌস আখি, সারেং’র কো-ফাউন্ডার আরমান ও তাসনিম প্রমুখ।