Opu Hasnat

আজ ৯ ডিসেম্বর সোমবার ২০১৯,

বাগেরহাটে নিরাপদ সব্জি ও ফল বিক্রয় কেন্দ্রের উদ্বোধন কৃষি সংবাদবাগেরহাট

বাগেরহাটে নিরাপদ সব্জি ও ফল বিক্রয় কেন্দ্রের উদ্বোধন

বাগেরহাটে নিরাপদ সব্জি ও ফল বিক্রয় কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে ফকিরহাট উপজেলার হোচলা এলাকায় এই কেন্দ্রের উদ্বোধন করেন, খামারবাড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক (পরিকল্পনা, প্রকল্প বাস্তবায়ন ও আইসিটি উইং) মো: নূরুল হক।

পরে নিরাপদ সব্জি ও ফল বিক্রয় কেন্দ্রের সামনে বাগেরহাট জেলা কৃষি সম্প্রসরণ অধিদপ্তরের উপ-পরিচালক  রঘুনাথ করের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, পরিকল্পনা, প্রকল্প বাস্তবায়ন ও আইসিটি উইং এর উপ-পরিচালক মো: মতিউর রহমান।

বাগেরহাট জেলা কৃষি সম্প্রসরণ অধিদপ্তরের প্রশিক্ষন কর্মকর্তা দীপক কুমার রায়, নিরাপদ উদ্যানতাত্ত্বিক ফসল উৎপাদন ও সংগ্রহোত্তর প্রযুক্তি সম্প্রসারণ প্রকল্পের (ওএফএসএসআই) প্রকল্প পরিচালক কৃষিবিদ ড. মো: সাহিনুল ইসলাম, ফকিরহাট উপজেলা কৃষি কর্মকর্তা মো: নাসরুল মিল্লাত, কুষক নাসির শেখ প্রমুখ।

নিরাপদ উদ্যানতাত্ত্বিক ফসল উৎপাদন ও সংগ্রহোত্তর প্রযুক্তি সম্প্রসারণ প্রকল্পের (ওএফএসএসআই) অধিনে  ১২ লক্ষাধিক টাকা ব্যয়ে এই কেন্দ্রটি নির্মান করা হয়। পরে অতিথিবৃন্দ স্থানীয় কৃষক-কৃষানীদের মাঝে জৈব বালাইনাশক সামগ্রী বিতরণ করেন।