Opu Hasnat

আজ ১৬ ডিসেম্বর সোমবার ২০১৯,

পাংশায় কৃষকের ধান লুটের অভিযোগ কৃষি সংবাদরাজবাড়ী

পাংশায় কৃষকের ধান লুটের অভিযোগ

রাজবাড়ীর পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের ধুলিয়াট গ্রামের কৃষক নজরুল ইসলাম খানের জমি থেকে জোরপূর্বক ধান লুটের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ উঠেছে তারই চাচাতো ভাই সাইফুজ্জামান আজম স্থানীয় গুন্ডা বাহিনী নিয়ে বৃহস্পতিবার সকালে জোর পূর্বক ধান কেটে আনার পাশাপাশি নজরুল ইসলাম খানের বাড়ির পাটকাঠির একটি ঘরে আগুন ধরিয়ে দিয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করলে পাংশা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

ক্ষতিগ্রস্থ নজরুল খানের ছেলে রাজিব খান জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৬ টার দিকে সাইফুজ্জামান আজমসহ তাদের ভাড়াটিয়া ২০/২৫ জন লোক নিয়ে আমাদের জমি থেকে জোরপূর্বক ধান কেটে নিয়ে যায়। আমরা বাধা দিলে তারা আমাদের বসত বাড়ীর একটি ঘরে আগুন লাগিয়ে দেয়। এ সময় স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রনে আনে । 

অভিযুক্ত সাইফুজ্জামান আজম জানান, আমরা আমাদের জমি থেকে ধান কেটেছি, ওই জমি আমাদের। উল্টো নজরুল ইসলাম তাদের দাবী করেছেন। বরং তাঁরা আমার পুকুর থেকে মাছ মেরেছেন। আমি তাদের বিরুদ্ধে ফৌজদারী মামলা দায়ের করেছি। মামলাটি বিচারাধীন রয়েছে। তাঁরা প্রভাব খাটিয়ে আমার বিরুদ্ধে বিভিন্ন মামলা দায়ের করেছে।

এ ব্যাপারে পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আহসান উল্লাহ জানান, পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের ধুলিয়াট গ্রামের কৃষক নজরুল ইসলাম ও সাইফুজ্জামান আজম তারা পরষ্পর চাচাতো ভাই। দীর্ঘদিন যাবৎ দুই পরিবারের মধ্যে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিলো। ধান কাটা খবর পেয়ে সাথে সাথে পাংশা মডেল থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়েছে। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রনে আছে। এ ব্যপারে বিকেল পর্যন্ত কোন মামলা দায়ের হয়নি। তারা থানায় অভিযোগ দেওয়ার সাথে সাথে গ্রহন করা হবে এবং আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।