Opu Hasnat

আজ ১৬ ডিসেম্বর সোমবার ২০১৯,

বিনা মূল্যে বীজ ও সার পেয়ে খুশি ১ হাজার ৬৬০ কৃষক কৃষি সংবাদনড়াইল

বিনা মূল্যে বীজ ও সার পেয়ে খুশি ১ হাজার ৬৬০ কৃষক

নড়াইলের লোহাগড়ায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকালে উপজেলা কৃষি অফিস চত্ত্বরে উদ্বোধণ অনুষ্ঠানে ইউএনও মুকুল কুমার মৈত্রের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শিকদার আব্দুল হান্নান রুনু, উপজেলা কৃষি কর্মকর্তা সমরেন বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন ইতি প্রমুখ। 

এ সময় উপস্থিত ছিলেন ডিটিভি নিউজের সম্পাদক ও প্রকাশক কাজী আশরাফ, মাই টিভির জেলা প্রতিনিধি মো. খাইরুল ইসলাম, উপ-সহকারী কৃষি কর্মকর্তাসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত প্রান্তিক কৃষক। 

কৃিষ অফিস সূত্রে জানা গেছে, উপজেলায় বিভিন্ন ফসল চাষাবাদে উৎসাহ প্রদানে প্রণোদনা সহায়তা কর্মসূচীর লক্ষ্যে চলতি মৌসুমে ১ হাজার ১০০ বিঘা সরিষা, ২০০ বিঘা শীতকালীন মুগ এবং খরিপ-১/ মৌসুমে ৬০ বিঘা গ্রীস্মকালীন মুগ, ৩০০ বিঘা তিল চাষের জন্য বরাদ্দ এসেছে। যা ১ হাজার ৬৬০ কৃষকের মাঝে বিতরণ করা হবে। উদ্বোধনী দিনে ১ হাজার ১০০ চাষীদের মাঝে বিঘাপ্রতি সরিষা চাষের জন্য বীজ ১ কেজি, ডিএপি ২০ কেজি, ও এমওপি ১০ কেজি করে রাসায়নিক সার বিতরণ করা হয়। বিনা মূল্যে এসব প্রণোদনা পেয়ে খুষি ক্ষুদ্র চাষিরা।