Opu Hasnat

আজ ৮ ডিসেম্বর রবিবার ২০১৯,

ফরিদপুরে আ’লীগের দুপক্ষের সংঘর্ষে চেয়ারম্যানসহ আহত ৭ ফরিদপুর

ফরিদপুরে আ’লীগের দুপক্ষের সংঘর্ষে চেয়ারম্যানসহ আহত ৭

ফরিদপুরে আওয়ামীলীগের দুপক্ষের সংঘর্ষে সদর উপজেলার ডিক্রিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও যুবলীগ নেতা মেহেদী হাসান মিন্টুসহ উভয় পক্ষের ৭জন আহত হয়েছে। এসময় স্থানীয় এলাকাবাসী এগিয়ে আসার কারনে প্রানে বেঁচে যান চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু। হামলাকারীরা ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতের কক্ষ ভাংচুর করেও বলে অভিযোগ উঠেছে। 

স্থানীয়রা জানান, সিএন্ডবি ঘাটের কাছে একটি খালের দখল নিয়ে চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টুর চাচা হাসেম ফকিরের সাথে ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আনোয়ার হোসেন আবুর দ্ব›দ্ব চলছিল। সম্প্রতি খালের বিষয়ে একটি মামলা হয়। সেই মামলায় হাসেম ফকির রায় পান। এ রায় পাওয়ার পর দুই পক্ষকে নিয়ে বুধবার সন্ধ্যায় সিএন্ডবি ঘাট এলাকায় অবস্থিত ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে সালিস বৈঠকে বসেন চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু। সালিস বৈঠকের এক পর্যায়ে চেয়ারম্যানের উপর ক্ষিপ্ত হন আনোয়ার হোসেন আবু। এসময় তিনি হুমকি দিয়ে সালিস বৈঠক থেকে চলে যান বলে অভিযোগ করেন সালিশে থাকা কয়েকজন। এর কিছুক্ষন পর দুপক্ষ হামলায় জড়িয়ে পরে। হামলাকারীরা ইউনিয়ন পরিষদের বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করে। এতে উভয় পক্ষের ৭জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

ফরিদপুর কোতয়ালী থানার উপ-পরিদর্শক মো: বেলাল হোসেন জানান, বুধবার সন্ধ্যায় একটি সালিশ বৈঠকে কথাকাটাটাটির জের ধরে সংর্ঘষ বাধে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তবে এখনও কোন পক্ষের পক্ষ থেকে অভিযোগ দেয়া হয়নি থানায়। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহন করা হবে।