Opu Hasnat

আজ ১০ ডিসেম্বর মঙ্গলবার ২০১৯,

কুষ্টিয়ায় গৃহবধুকে ধর্ষণ ও মাদক মামলায় পাঁচ জনের যাবজ্জীবন কুষ্টিয়া

কুষ্টিয়ায় গৃহবধুকে ধর্ষণ ও মাদক মামলায় পাঁচ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া মডেল থানার একটি ধর্ষন মামলায় চারজন এবং মাদক মামলায় এক জনের যাবজ্জীবন কারাদন্ডসহ অর্থদন্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার (১৫ নভেম্বর) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী মাদক মামলার এবং নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো: মশিয়ার রহমান গৃহবধুকে ধর্ষণ মামলার রায় দেন। 

ধর্ষণ মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন- সদর উপজেলার বটতৈল মধ্যপাড়া গ্রামের মোস্তফা প্রামানিকের ছেলে লখাই প্রামানিক ওরফে আজাদ (৫০), চৌড়হাস ফুলতলা গ্রামের আসাদুলের ছেলে শামীম হোসেন (৩২) কাথুলিয়া গ্রামের আনোয়ার বিশ্বাসের ছেলে চন্নু বিশ্বাস ও শফি মন্ডলের ছেলে নজরুল। 

এছাড়া মাদক মামলায় দন্ডপ্রাপ্ত হলেন- মেহেরপুর গাংনী উপজেলার হোগলবাড়িয়া গ্রামের মৃত: মোস্তফা আলীর ছেলে আক্কাছ আলী (৪২)। 

দুই মামলার দন্ডপ্রাপ্ত ৫ আসামীই রায় দেওয়ার সময় আদালতে উপস্থিত ছিলেন।  

পৃথক দুইটি মামলায় দন্ডপ্রাপ্ত প্রত্যেক আসামীর কারাদন্ডসহ ৫০হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাভোগের আদেশ দিয়েছেন আদালতের। 

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৮ মে সন্ধ্যায় বাড়ি থেকে কৌশলে ডেকে নিয়ে দল বেধে ধর্ষণের অভিযোগে কুষ্টিয়া মডেল থানায় ভুক্তভোগী ওই গৃহবধু বাড়ি হয়ে ৫জনের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৫ সালের ০৭অক্টোবর আসামীদের বিরুদ্ধে অভিযোগ এনে আদালতে চার্জসীট দাখিল করেন পুলিশ। একই থানায় ২০১৭ সালের ১৫ অক্টোবর র‌্যাবের অভিযানের মাদকসহ গ্রেফতার কৃত আক্কাছ আলীর বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে করা পৃথক মাদক মামলাটিন তদন্ত শেষে ২১ নভেম্বর আদালতে চার্জশীস দাখিল করে পুলিশ।  

কুষ্টিয়া কোর্টের পিপি অনুপ কুমার নন্দী মাদক মামলার রায় এবং অতিরিক্ত পিপি এ, এস, এম, আসাদুজ্জামান মামুন ধর্ষণ মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।