Opu Hasnat

আজ ১৭ আগস্ট বুধবার ২০২২,

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ব্রাহ্মনবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় নিহত ১৬ জনের লাশ হস্তান্তর

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রেলপথের মন্দভাগে ট্রেন দুর্ঘটনায় নিহত ১৬ জনের লাশ হস্তান্তর সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) রাত পৌনে ১০টার দিকে নিহত সকলের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর সম্পন্নের কাজ শেষ হয়। হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামসুজ্জামান।

তিনি জানান, নিহত ১৬ জনের মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। রাত পৌনে ১০টার দিকে নোয়াখালীর রবি লাল হরিজনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তরের মাধ্যমে এই প্রক্রিয়া শেষ হয়। মরদেহের সঙ্গে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা দাফন-কাফনের জন্য দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, কসবার বায়েক শিক্ষা সদন উচ্চ বিদ্যালয়ে অস্থায়ী ক্যাম্পে ১০টি মরদেহ, কসবা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ৩টি মরদেহ, জেলা সদর হাসপাতাল থেকে ২টি মরদেহ ও কুমিল্লা থেকে একটি মরদেহ নিহতের স্বজনরা গ্রহণ করে।

এর আগে সোমবার দিনগত রাত ৩টার দিকে কসবা উপজেলার মন্দবাগ এলাকায় চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখী ‘তূর্ণা নিশীথা’র সঙ্গে সিলেট থেকে চট্টগ্রাম অভিমুখে যাত্রা করা ‘উদয়ন এক্সপ্রেস’ ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত (বিকাল সাড়ে ৪টা) ১৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে শতাধিক।