Opu Hasnat

আজ ১২ জুলাই রবিবার ২০২০,

বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার বরিশাল

বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার

বুলবুলের তাণ্ডবে ডুবে যাওয়া মাছ ধরার ট্রলার থেকে ৯ জেলের লাশ উদ্ধার করেছে পুলিশ। বরিশালের মেহেন্দিগঞ্জের মাছকাটা নদী থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

সোমবার (১১ নভেম্বর) রাতে মেঘনা নদীর মোহনা সংলগ্ন মাছকাটা নদী থেকে ভোলার ইলিশায় ডুবে যাওয়া একটি উদ্ধার করে পুলিশ। ট্রলারটির ভিতর থেকে ৯ জনের লাশ উদ্ধার করা হয়ে।

নিহতরা হলেন- ভোলার চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার আবুবক্করপুর এলাকার কামাল দালাল (৩৫), একই এলাকার মফিজ মাতুব্বর (৩৫), নূরাবাদ এলাকার হাসান মোল্লা (৩৮), একই এলাকার নুরুন্নবী বেপারী (৩০), ফরিদাবাদ এলাকার নজরুল ইসলাম (৩৫), একই এলাকার কবির হোসেন (৪০), আব্দুল্লাহপুর এলাকার মো. বিল্লাল (৩২), চরফ্যাশন থানার উত্তর শিবা এলাকার আব্বাস মুন্সি (৪৫), একই এলাকার রফিক বিশ্বা‌স (৫৫)।

পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, বিভিন্ন নদীতে মাছ শিকারের পর চাঁদপুর মৎস্য অবতরণ কেন্দ্রে মাছ বিক্রি শেষে চরফ্যাশনের তোফায়েল মাঝির ট্রলার নিয়ে ২৪ জেলে চাঁদপুর থেকে চরফ্যাশনের উদ্দেশে রওনা হন।

রোববার সকালে ট্রলারটি মেঘনা নদীতে আসলে ঘূর্ণিঝড় বুলবুলের কবলে পড়ে ডুবে যায়।  এ সময় ১৩ জেলে নদী সাঁতরে তীরে উঠেন। পরবর্তীতে রাতে খবর পেয়ে কোস্টগার্ডের একটি অভিযানিক দল ঘটনা স্থান থেকে খোরশেদ মাঝি নামের এক জেলের লাশ উদ্ধার করেন।  তবে তখন ট্রলারটির খোঁজ মিলেনি।  আরো জেলে ওই ট্রলারে ছিলো কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সুপার জানিয়েছেন।

মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহমান জানিয়েছেন, সোমবার রাতে ডুবে যাওয়া ট্রলারটি ভেসে উঠে মেহেন্দিগঞ্জের ইলিশা নদীর বাহাদুরপুর সংলগ্ন এলাকা। এ সময় স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানালে পুলিশ ঘটনা স্থলে পৌঁছে ট্রলারটি থেকে ৯টি লাশ উদ্ধার করে।