Opu Hasnat

আজ ১৬ ডিসেম্বর সোমবার ২০১৯,

নানা আয়োজনে সুনামগঞ্জে মোহনা টেলিভিশনের ১০ম বর্ষপূর্তি উদযাপন মিডিয়াসুনামগঞ্জ

নানা আয়োজনে সুনামগঞ্জে মোহনা টেলিভিশনের ১০ম বর্ষপূর্তি উদযাপন

বর্ণাঢ্য আয়োজনে গ্রামবাংলার প্রতিচ্ছবি মোহনা টেলিভিশনের ১০ম বর্ষে প্রদার্পণ উপলক্ষে সুনামগঞ্জে কেক কাটা,র‌্যালী আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টায় সুনামগঞ্জ মোহনা টিভি দর্শক ফোরামের আয়োজনে শহরের পুরাতন শিল্পকলা একাডেমির হলরুমে অনষ্ঠান অনুষ্ঠিত হয়। 

সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদ এর সভাপতিত্বে ও মোহনা টেলিভিশনের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নুরুল হুদা মুকুট। 

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র মোঃ নাদের বখত, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী আবুল কালাম, দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায়, জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক সীতেশ তালুকদার মঞ্জু, সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু, যুবলীগের সিনিয়ন সদস্য সবুজ কান্তি দাস, দৈনিক হাওরাঞ্চলের কথা সম্পাদক প্রকাশক ও এস এ টিভির প্রতিনিধি মোঃ মাহতাব উদ্দিন তালুকদার, দৈনিক আজকের সুনামগঞ্জের সম্পাদক প্রকাশক ও আরটিভির স্টাফ রিপোার্টর আবেদ মাহমুদ চৌধুরী, দৈনিক সুনামগঞ্জ সময়ের সম্পাদক প্রকাশক ও দীপ্ত টিভির প্রতিনিধি মোঃ সেলিম আহমদ তালুকদার, দৈনিক নয়া দিগন্তের জেলা প্রতিনিধি তৌহিদ চৌধুরী প্রদীপ, সময় টিভির প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র, সাচ মানবাধিকার সোসাইটির সুনামগঞ্জ জেলা কমিটির সাধারন সম্পাদক একে মিলন আহমদ প্রমুখ। 

এছাড়াও উপস্থিত ছিলেন- সুনামগঞ্জ জেলা কৃষকলীগের সদস্য সচিব সাংবাদিক বিন্দু তালুকদার, তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অমল কান্তি কর, বিজয় টিভির জেলা প্রতিনিধি অরুণ চক্রবর্তী, মাছরাঙা টিভি ও দৈনিক জনকণ্ঠের জেলা প্রতিনিধি এমরানুল হক চৌধুরী, মোঃ নুরুজ্জামান মিয়া, সাংবাদিক মোঃ আনোয়ারুল হক, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আব্দুল হেকিম, দৈনিক সুনামকণ্ঠের স্টাফ রিপোার্টর মোঃ রেজাউল করিম, দৈনিক মুক্তখবরের প্রতিনিধি সিরাজুল ইসলাম শ্যামল, নিউজ ২৪ ফোরের জেলা প্রতিনিধি মোঃ বুরহান উদ্দিন, একুশে টিভির জেলা প্রতিনিধি মোঃ আব্দুস সালাম, দৈনিক সংবাদ প্রতিদিনের জেলা প্রতিনিধি শুভেন্দু শেখর দাস, দৈনিক হাওরাঞ্চলের কথার স্টাফ রিপোার্টর মোঃ আফজাল হোসেন, বাংলা টিভির প্রতিনিধি মোঃ শাহরিয়ার সুমন, ২৪ ঘন্টার প্রতিনিধি কে এম শহীদুল, সাংবাদিক  মোঃ আল আমীন, ফটো সাংবাদিক মোঃ আলী হোসেন, সদর উপজেলা যুব শ্রমিকলীগের সভাপতি তৈয়বুর রহমান রাজ, সাধারন সম্পাদক আলমগীর হোসেন, সুনামগঞ্জ জেলা যুব শ্রমিকলীগের কার্যকরী সভাপতি সুদীপ্ত চন্দ্র দাস, সাংগঠনিক সম্পাদক বিপলু রঞ্জন দাস প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল হুদা মুকুট বলেন গ্রামবাংলার প্রতিচ্ছবির শ্লোগান নিয়ে মোহনা টেলিভিশনের যে যাত্রা শুরু হয়েছিল তা সত্যি পালন করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। তিনি বলেন ইতিমধ্যে হাওরের জনপদের খবরাখবর নিয়মিত মোহনা টিভির পর্দায় প্রচার করে গ্রামেগঞ্জের তৃণমূল মানুষের কাছে মোহনা টিভির দর্শক প্রিয়তা অনেকগুন বেড়েছে। মোহনা টিভি আগামীতে আরো বেশী করে সংবাদ প্রচারে গুরুত্বের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার র্দূনীতি বিরোধী অভিযানের অংশ হিসেবে সরকারকে এবং এই জেলার র্দূনীতিবাজদের অনুসন্ধানী প্রতিবেদন প্রচার করে তাদের র্দূনীতির চিত্র প্রচার করে সরকার ও প্রশাসনের নজরে আনার কথা জানান। তিনি আরো বলেন অপার সম্ভাবনাময় এই জেলার উন্নয়ন,সম্ভাবনা,সমস্যার সংবাদ প্রতিটি অসহায় ও নির্যাতিত মানুষের দুঃখ কষ্ট আরো বেশী বেশী করে মোহনা টিভিতে প্রচার করার জন্য কর্তৃপক্ষের নিকট দাবী জানান। 

পরিশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে রাধাররমনের গান পরিবেশন করেন সুনামগঞ্জ স্পন্দন সঙ্গীত বিদ্যালয়ের ছাত্র ও  মোহনা টিভির প্রতিনিধি কুলেন্দু শেখরের ছেলে তুর্জয় শেখর তালুকদার।