Opu Hasnat

আজ ১৮ নভেম্বর সোমবার ২০১৯,

সৈয়দপুরে মিলাদুন্নবীকে স্বাগত জানিয়ে মোটরসাইকেল শোভাযাত্রা নীলফামারী

সৈয়দপুরে মিলাদুন্নবীকে স্বাগত জানিয়ে মোটরসাইকেল শোভাযাত্রা

নীলফামারীর সৈয়দপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ)কে স্বাগত জানিয়ে বিশাল মোটর সাইকেল শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করেছে। আলা হযরত ইমাম আহমাদ রেজা ফাউন্ডেশন ওই বিশাল শোভাযাত্রাটি আয়োজন করে। সৈয়দপুরে উত্তরবঙ্গের সর্ববৃহত ও দেশের দ্বিতীয় সর্ববৃহত্তম অনুষ্ঠিত মিলাদুন্নবীকে স্বাগত জানিয়ে প্রতি বছর তারা এই মোটর শোভাযাত্রাটির আয়োজন করে আসছে। এবারো এতে শহরের প্রায় ৩ শতাধিক মোটর সাইকেল অংশগ্রহন করে। আগামী ১০ নভেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবীকে স্বাগত জানিয়ে ওই শোভাযাত্রা বের করা হয়।

শুক্রবার (৮ নভেম্বর) জুমা নামাজের পর গোলাহাট রেলওয়ে কলোনী জামে মসজিদ ঈদগাহ মাঠ হতে বের হওয়া ওই বিশাল মোটর সাইকেল শোভাযাত্রাটিতে শহরের বিভিন্ন মসজিদ ও পাড়া মহল্লা থেকে ধর্মপ্রানরা দলে দলে এসে যোগদান করে। এছাড়া আহলে সুন্নাত ওয়াল জামাআত এর বিভিন্ন অংগ সংগঠন আঞ্জুমানে গাউসিয়া, গাউসিয়া কমিটি, রেজা একাডেমী, আহলে সুন্নাত ওয়াল জামাআত জেলা ও পৌর শাখা, আঞ্জুমানে আশরাফিয়া, নুর নাত কাউন্সিল, আল মাদিনা সুন্নী একাডেমী, কানযুল ইমান ইসলামিক মিশনসহ শহরের বিভিন্ন খানকাহ ও ধর্মীয় সংগঠনের হাজার হাজার ধর্মপ্রাণরা মোটর সাইকেল, পিকাপ নিয়ে অংশগ্রহন করে। এসময় তারা কালেমা খচিত সবুজ পতাকা বহন করে। 

শহর প্রদক্ষিন শেষে শোভাযাত্রাটি জিআরপি মোড়ে এসে সংক্ষিপ্ত আলোচনার পর মিলাদ, কিয়াম ও মোনাজাতেরর পর শেষ হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন ঐতিহাসিক চিনি মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা শাহিদ রেজা রেজভী সাহেব, মাওলানা রিজওয়ান আল কাদেরী, সৈয়দপুর যুবলীগের আহবায়ক দিলনেওয়াজ খান, সাবেক প্যানেল মেয়র হিটলার চৌধুরী ভলু, মাওলানা শেখ খুরশিদ আলম নুরী রেজভী, খালিদ আযম, হায়দার এমাদী প্রমুখ। 

আলা হযরত ইমাম আহমেদ রেজা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জনাব মোহাম্মাদ শফি রেজা জানান, মিলাদুন্নবীকে স্বাগত জানিয়ে ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রতি বছর এই মোটর সাইকেল শোভাযাত্রাটি বের হয়ে আসছে। এবার প্রায় ৩শ এর অধিক সংখ্যক মোটর সাইকেল অংশগ্রহন করে এ শোভাযাত্রাটিকে সফল করেছে। প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা থাকায় তিনি সকলকে ধন্যবাদ জানান। পরে সালাতো সালামের পর দেশ ও মানবজাতীর কল্যানে মোনাজাত করা হয়।

উল্লেখ্য, আগামী ১০ নভেম্বর সৈয়দপুরে পালিত হবে উত্তরবঙ্গের সর্ববৃহত ও দেশের দ্বিতীয় বৃহত্তম পবিত্র ঈদে মিলাদুন্নবী। এবং এটিকে স্বাগত জানিয়ে প্রতিবছর মিলাদুন্নবীর আগের শুক্রবার বিশাল মোটর শোভাযাত্রাটি আয়োজন করে থাকে আলা হযরত ইমাম আহমাদ রেজা ফাউন্ডেশন।