Opu Hasnat

আজ ১৮ নভেম্বর সোমবার ২০১৯,

হাবিপ্রবি’র শিক্ষার্থীদের মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন শিক্ষাদিনাজপুর

হাবিপ্রবি’র শিক্ষার্থীদের মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) এর সুনাম ক্ষুন্ন করে অপপ্রচার ও মিথ্যাচারেরর বিরুদ্ধে মানববন্ধন ও অবস্থান  কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীবৃন্দ।

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শতশত সাধারণ শিক্ষার্থীরা এই মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালন করেন। 

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসকে অস্থিতিশীল করার জন্য  কিছু শিক্ষক মিথ্যা ভিত্তিহীন তথ্য অপপ্রচার করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট করছে। পাশাপাশি সাধারণ শিক্ষার্থীদের পড়ালেখার বিঘ্ন ঘটাচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা কর্মচারী নিয়োগে এলাকার স্বজন প্রীতি ও নিয়োগ বানিজ্যের যে অভিযোগ তুলে ধরা হয়েছে যার কোন দালিলিক প্রমাণ সাধারন শিক্ষার্থীরা আমরা পায় নাই। 

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীর আরো বলেন ‘আমরা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করতে আসছি। আমরা কারো রাজনীতির শিকার হতে আসিনি। আমরা বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীলতা চাই না। আমরা চাই পড়ালেখা করার সুন্দর পরিবেশ।’

এ সময় হুশিয়ারি দিয়ে শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সুষ্ঠু ও অপপ্রচার বন্ধ না হলে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে কঠোর কর্মসূচী গ্রহণ করা হবে।