Opu Hasnat

আজ ১৯ নভেম্বর মঙ্গলবার ২০১৯,

মেয়েকে বিষ পান করানো সেই মায়ের পর এবার মেয়ের মৃত্যু ফরিদপুর

মেয়েকে বিষ পান করানো সেই মায়ের পর এবার মেয়ের মৃত্যু

স্বামীর সাথে বনিবনা হচ্ছিলো না বলে নিজের গর্ভজাত মেয়ের মুখে বিষ ঢেলে দিয়ে নিজেও বিষ পান করা সেই মায়ের মুত্যুর পর শিশু মেয়েটিও মারা গেছেন। রোববার রাত সাড়ে ১০ টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

২৪ অক্টোবর সন্ধ্যায় মায়ের হাতে বিষ পান করে অসুস্থ্য হওয়া ৮ বছরের মেয়ে ফায়জা ইসলাম ও তার মা মৌসুমী আজাদকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে দুইজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে ২৫ অক্টোবর রাতে মা মৌসুমী আজাদের মৃত্যু হয়। দীর্ঘ ১২ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ৩ নভেম্বর রাত সাড়ে ১০টার দিকে মেয়ে ফায়জা ইসলাম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়।

ফায়জা ইসলামের চাচা খায়রুজ্জামান টিটো মোল্যা মৃত্যু নিশ্চিত করে জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১০টার দিকে ফায়জা মৃত্যুর কোলে ঢোলে পড়েন। আমরা ওকে বাচাঁনোর জন্য অনেক চেষ্টা করেছি।

থানা অফিসার ইনচার্জ শেখ সোহেল রানা বলের, এ ঘটনায় কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনহত ব্যবস্থা নিবো।

প্রসঙ্গত, ২৪ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের ভবুকদিয়া গ্রামের লিটন মোল্যার স্ত্রী মৌসুমী তার মেয়েকে নিয়ে কিটনাশক পান করেন। ‘এই ওষুধ খেলে শরীরে শক্তি বাড়বে’ একথা মৌসুমী তার গর্ভজাত ৮ বছরের মেয়ে ফায়জাকেও বিষ পান করায়। এরপর তারা অসুস্থ্য হয়ে পড়লে হাসপাতালে এনে ভর্তি করেন স্বজনেরা।