Opu Hasnat

আজ ১২ নভেম্বর মঙ্গলবার ২০১৯,

বাংলাদেশ স্কাউটসের জাতীয় কাউন্সিলের ৪৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত সংগঠন

বাংলাদেশ স্কাউটসের জাতীয় কাউন্সিলের ৪৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বুধবার (৩০ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় বাংলাদেশ স্কাউটসের জাতীয় কাউন্সিলের ৪৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, এমপি কাউন্সিল সভার শুভ উদ্বোধন করেন। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও চীফ স্কাউট জনাব মোঃ আবদুল হামিদ এর পক্ষে রাষ্ট্রপতির লিখিত বক্তব্য পাঠ করেন রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ স্কাউটস এর সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মোঃ আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের মাননীয় কমিশনার (অনুসন্ধান) ড. মোঃ মোজাম্মেল হক খান।

উদ্বোধনী অনুষ্ঠানে স্কাউট আন্দোলনে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ ভারত স্কাউটস এন্ড গাইডস এর চিফ কমিশনার গৎ. ক. ক. কযধহফবষধিষ সহ ১২ জন স্কাউটারের মাঝে বাংলাদেশ স্কাউটস এর সর্বোচ্চ অ্যাওয়ার্ড “রৌপ্য ব্যাঘ্র” এবং ১৫ জন স্কাউটারের মাঝে বাংলাদেশ স্কাউটস এর দ্বিতীয় সর্বোচ্চ অ্যাওয়ার্ড “রৌপ্য ইলিশ” প্রদান করা হয়। অনুষ্ঠানে জাতীয় কাউন্সিলের কাউন্সিলরসহ মন্ত্রী পরিষদের সম্মানিত সদস্য, সিনিয়র সচিববৃন্দ এবং আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন। 

উদ্বোধনী অনুষ্ঠানের পর দ্বিতীয় অধিবেশনে বাংলাদেশ স্কাউটস এর সভাপতি মোঃ আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে সাধারণ সভার কার্যক্রম অনুষ্ঠিত হয়। সভায় ৪৭তম বার্ষিক (ত্রৈবার্ষিক) সাধারণ সভার কার্যবিবরণী নিশ্চিতকরণ, বাংলাদেশ স্কাউটস-এর ২০১৮-২০১৯ সালের বার্ষিক কার্যাবলীর প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন, বাংলাদেশ স্কাউটস-এর ২০১৭-২০১৮ অর্থবছরের নীরিক্ষিত হিসাব পর্যালোচনা ও অনুমোদন, বাংলাদেশ স্কাউটস-এর ২০১৮-২০১৯ অর্থবছরের আয়-ব্যয়ের হিসাব এবং ২০১৯-২০২০ অর্থবছরের বাজেট অবহিতকরণ করা হয়। সভায় প্রায় ৩০০জন কাউন্সিলর উপস্থিত ছিলেন।

এই বিভাগের অন্যান্য খবর