Opu Hasnat

আজ ১৯ নভেম্বর মঙ্গলবার ২০১৯,

রাজধানীতে বেলুনওয়ালার সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৫ রাজধানী

রাজধানীতে বেলুনওয়ালার সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৫

ঢাকার মিরপুরের রূপনগর এলাকায় বেলুন ফুলানোর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে চার শিশুসহ পাঁচ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়ে ১১ শিশুসহ ১৫ জনকে ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

বুধবার বেলা সোয়া তিনটার দিকে রূপনগর এলাকায় গ‌্যাস সিলিন্ডার থেকে বেলুনে গ‌্যাস ভরার সময় এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহত চার শিশু হলো- মো. রমজান (৮), নূপুর (১০), শাহিন (৭), জান্নাত (১৪)। নিহত আরেক নারীর বয়স আনুমানিক ৩০ বছর। তবে তাৎক্ষনিকভাবে বিস্তারিত পরিচয় জানা যায়নি।

খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতদের লাশ উদ্ধার করে পুলিশ। পরে লাশের ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠানো হয়। 

রূপনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বুধবার বিকেল সোয়া তিনটার দিকে রূপনগর মনিপুরী স্কুলের সামনে বিকট শব্দে একটি গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। সে সময় চার শিশু ও এক নারী ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানান তিনি।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মো. রাসেল জানান, রূপনগরের ১১ নম্বর সড়কে গ্যাস সিলিন্ডারটি বিস্ফোরিত হয়। এটি বাসা-বাড়িতে ব্যবহারের সিলিন্ডার নয়। বেলুন ফোলানোর জন্য যে গ্যাস ব্যবহার করা হয়, সেই গ্যাস সিলিন্ডার।

এদিকে এ ঘটনায় ১১ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে সাতজন শিশু, দু’জন নারী ও  দু’জন পুরুষ রয়েছেন। এদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।