Opu Hasnat

আজ ১৯ নভেম্বর মঙ্গলবার ২০১৯,

বলাতকারে শিক্ষক আটক কুমিল্লা

বলাতকারে শিক্ষক আটক

কুমিল্লার দেবীদ্বারের জাফরগঞ্জ নূরানী তালিমুল কোরআন হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা মোঃ জিসান(২২)’কে অনৈতিক কাজে লিপ্ত থাকার অভিযোগে পুলিশ আটক করে সোমবার দুপুরে কুমিল্লা কোর্ট হাজতে প্রেরণ করেছে। আটক জিসান চাঁদপুর উত্তর মতলব উপজেলার আছলছিলা গ্রামের মোঃ ফজলুল করিম’র পুত্র।

ওই মাদ্রাসায় প্রতিনিয়ত বলৎকারের শিকার এক ছাত্র(৯) সহ একাধিক শিক্ষার্থী তার অভিভাবকদের ঘটনার বিবরণ জানালে ছাত্রের অভিভাবক বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান সহ গন্যমান্য ব্যক্তিদের নিকট বিচার দাবী করেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান এবিচার করতে পারবেন না জানানোর পর তিনি পুলিশের সহযোগীতা নেন।

ছাত্রের পিতা ওই ঘটনায় দেবীদ্বার থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ শিক্ষক জিসান কে গ্রেফতার পূর্বক থানায় নিয়ে আসে। অভিযুক্ত জিসান মাদ্রাসার একাধিক শিক্ষার্থীর সাথে প্রায়ই অনৈতিক কাজে লিপ্ত হওয়ার সত্যতা স্বীকার করেছে বলে পুলিশ জানিয়েছে।

মামলার বাদী জানান, তার পুত্র(৯)কে প্রায়ই রতে শোবার কক্ষ থেকে ডেকে নিয়ে মাদ্রাসার গোডাইনের ভেতরে ইচ্ছার বিরুদ্ধে ভয়-ভীতি প্রদর্শনে এবং টাকা দেয়ার আশ্বাসে বলৎকার করত। বিষয়টি কাউকে না জানানোর জন্যও ভয় দেখাত। পরে শোনলাম আমার ভাইয়ের ছেলে একই মাদ্রাসার ছাত্র(৮)ও বলৎকারের শিকার হয়েছে। এখন শুনতেছি ওই মাদ্রাসার ৮০জন ছাত্রের অধিকাংশ শিক্ষার্থীর সাথে অনৈতিক কাজে যুক্ত থাকার অভিযোগ পাওয়া যাচ্ছে। লজ্জা, ভয়ে এতোদিন কেউ মুখ খুলেনি। এখন অনেকেই মুখ খুলছে।

সোমবার অভিযুক্ত জিসানকে কুমিল্লা ৪নং আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট শারমিন রীমা’র আদালতে হাজির করলে, আদালতে ম্যাজিষ্ট্রেটের নিকট দোষ স্বীকার করায় উক্ত স্বীকারোক্তিমূলক জবানবন্দী ১৬৪ধারায় লিপিবদ্ধ করে জিসানকে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন