Opu Hasnat

আজ ১৮ নভেম্বর সোমবার ২০১৯,

হাত-পা বেঁধে নির্যাতনের ভিডিও ভাইরাল, নির্যাতনকারী আটক ভোলা

হাত-পা বেঁধে নির্যাতনের ভিডিও ভাইরাল, নির্যাতনকারী আটক

ইয়াবা ব্যবসার প্রস্তাবে রাজি না হওয়ায় ভোলার লালমোহন উপজেলার ডাওরী বাজারে শত শত মানুষ ও দুই সন্তানের সামনে উলঙ্গ করে জসিম নামে এক ব্যক্তিকে নির্যাতন করেন একাধিক মামলার আসামি হাসান। সেই নির্যাতনের একটি ভিডিও ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

রবিবার (২৭ অক্টোবর) রাতে অভিযুক্ত কালমা ইউনিয়নের চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী ও ডাকাতি মামলার আসামি হাসানকে গ্রেফতার করে পুলিশ।

ভিডিওতে দেখা গেছে, উপজেলার ডাওরী বাজারে একই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা জসিমকে জনসম্মুখে নির্যাতন করা হচ্ছে। সেখানে তার দুই সন্তানও ছিল।

জানা গেছে, জসিমকে দীর্ঘদিন ধরে ইয়াবা বিক্রির জন্য নানাভাবে প্রস্তাব দিয়ে আসছিল হাসান। তিনি প্রস্তাবে রাজি না হলে ডাওরী বাজারে জনসম্মুখে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে হাসান।

স্থানীয়রা জানান, হাসান দীর্ঘদিন ধরে জসিমকে ইয়াবা বিক্রির জন্য নানাভাবে প্রলোভন ও প্রস্তাব দিয়ে আসছিল। ওই প্রস্তাবে রাজি না হলে ডাওরী বাজারে জসিমকে প্রকাশ‌্যে নগ্ন করে তার দুই সন্তানের সামনে সন্ত্রাসী আখ্যা দিয়ে হাত পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্মম নির্যাতন করে।

এ বিষয়ে লালমোহন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর খায়রুল কবির জানান, বছরখানেক আগে জসিমকে হাসান বাজারে কেন যেন মারছে। তখন তার ভয়ে কেউ কিছু বলেনি, মামলাও করেনি। রবিবার আমরা তাকে অন্য মামলায় গ্রেফতার করলে একটি ভিডিও ভাইরাল হয়। এ বিষয়টিও এখন সামনে আসছে, আমরা তা খতিয়ে দেখব।