Opu Hasnat

আজ ১৮ নভেম্বর সোমবার ২০১৯,

সাতকানিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার চালু স্বাস্থ্যসেবাচট্টগ্রাম

সাতকানিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার চালু

জেলার সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটারটি বিভিন্ন সমস্যার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর পুনঃরায়  চালু করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে এর আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন করেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির। এসময়  উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. আবদুল মজিদ ওসমানীসহ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্স ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথি বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, বর্তমান সরকার স্বাস্থ্য সেবার মানোন্নয়নে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। সু-চিকিৎসা থেকে কেউ যাতে বঞ্চিত না হয় সে লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী জাতির পিতার কন্যা শেখ হাসিনা যুগোপযোগী পদক্ষেপ গ্রহন করেছেন। সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার চালুর মাধ্যমে স্বাস্থ্য সেবার কার্যক্রম  আরো একধাপ এগিয়ে গেল। মানসম্মত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট চিকিৎসক, নার্স ও কর্মচারীদের নির্দেশ দেন তিনি।  

উল্লেখ্য, অপারেশন থিয়েটার উদ্বোধনের পর  বিভাগীয় পরিচালকের (স্বাস্থ্য) উপস্থিতিতে দু’টি  অপারেশন কার্যক্রম সম্পন্ন হয়। চার  লক্ষাধিক  জনসাধারণের একমাত্র সরকারী চিকিৎসা সেবা প্রতিষ্ঠান  সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। বিভিন্ন সমস্যার কারণে দীর্ঘ দিন ধরে অপারেশন থিয়েটারটি বন্ধ থাকায় রোগী সাধারণ তাদের কাঙ্খিত সেবা পায়নি। বিষয়টি স্বাস্থ্য বিভাগের নজরে আসলে দ্রুত অপারেশন থিয়েটার  চালু করতে  ছিল  উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. আবদুল মজিদ ওসমানী কে নির্দেশ দেয়া হয়।