Opu Hasnat

আজ ২১ নভেম্বর বৃহস্পতিবার ২০১৯,

ধানমণ্ডিতে বহুতল ভবনে অগ্নিকাণ্ড, এক বৃদ্ধা নিহত রাজধানী

ধানমণ্ডিতে বহুতল ভবনে অগ্নিকাণ্ড, এক বৃদ্ধা নিহত

ঢাকার ধানমন্ডিতে একটি বহুতল আবাসিক ভবনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ধোঁয়ায় দমবন্ধ হয়ে এক নারী মারা গেছেন। অসুস্থ হয়ে পড়েছেন আরেকজন।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে ধানমন্ডি ৬/এ সড়কে ঈদগাহ মাঠের পাশের ১২তলা ওই ভবনের তৃতীয় তলায় আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ করেন। বেলা সোয়া ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। 

ফায়ার সার্ভিসের সদর দপ্তরের ডিউটি অফিসার রাসেল শিকদার বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন লাগার কারণ জানা যায়নি।

আগুন লাগার পর অন‌্যান‌্য বাসিন্দারা ভবন থেকে নেমে আসেন। তবে তৃতীয় তলায় দু’জন আটকা পড়েন। অতিরিক্ত ধোঁয়ায় একজন মারা যান ও শাহেদা নামে একজন অসুস্থ হয়ে পড়েন। তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত বৃদ্ধা ওই ভবনের সপ্তম তলার একটি ফ্ল্যাটের গৃহকর্মী। তাকে চতুর্থ তলার সিড়িতে পাওয়ার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপালে পাঠান ফায়ার সার্ভিসের কর্মীরা, তবে তাকে বাঁচানো যায়নি।

ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, ওই বৃদ্ধাকে হাসপাতালে আনার পর চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। ধোঁয়ায় দমবন্ধ হয়ে তার মৃত্যু ঘটে।

সপ্তম তলার ফ্ল্যাটের মালিক একজন চিকিৎসক বলে জানান ধানমণ্ডি থানার এসআই খালেদ আহমেদ। ওই চিকিৎসকের মাও ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান এসআই খালেদ।

পুলিশ বলছে, আগুন লাগার পর ভবনের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তখন নামতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন দুই বৃদ্ধা, যার একজন মারা যান।

অগ্নিকাণ্ডের সময় হেমায়েত উল্লাহ, তার স্ত্রী এবং এক সন্তান কক্সবাজারে ছিলেন। তার এক সন্তান ছিলেন বাসায়। তিনি নেমে এলেও ঘরে থেকে যান গৃহকর্মী প্রমী।