Opu Hasnat

আজ ১৯ নভেম্বর মঙ্গলবার ২০১৯,

ফেনসিডিলসহ আটক

বাংলা টিভি প্রতিনিধি নজরুল তিন সহযোগিসহ কারাগারে ঝালকাঠি

বাংলা টিভি প্রতিনিধি নজরুল তিন সহযোগিসহ কারাগারে

ঝালকাঠিতে ডিবি পুলিশের অভিযানে ফেনসিডিলসহ আটক বাংলা টিভি’র ঝালকাঠি প্রতিনিধি মোঃ নজরুল ইসলামসহ চারজনকে কারাগারে পাঠানো হয়েছে। বুধবার নজরুলসহ আটক চারজনকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক এ.এইচ.এম ইমরানুর রহমান তাদেরকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন। আটক অন্য তিনজন হল দৈনিক দাবানল নামে একটি নিউজ পোর্টালের নির্বাহী সম্পাদক কাজী মারুফুজ্জামান ইরান, ঠিকাদার মোস্তাফিজুর রহমান রিংকু ও তার মোটরসাইকেল চালক শাওন মন্ডল। অভিযানের নেতৃত্ব দেন ডিবির ওসি ইকবাল বাহার খান ও পরিদর্শক মোঃ মাইনউদ্দিন। 

মামলাসূত্রে জানা যায়, ডিবি পুলিশের একটি দল মঙ্গলবার সন্ধ্যায় শহরতলীর গাবখান সেতুর টোল প্লাজার সামনে যানবাহন থামিয়ে মাদক উদ্ধারের জন্য তল্লাশী চালায়। এ সময় রাজাপুর থেকে দুইটি মোটর সাইকেলযোগে আসা নজরুলসহ চারজনকে তল্লাশীকালে নজরুলের কোমরে লুকিয়ে রাখা দুই বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নজরুল ডিবি পুলিশকে জানায়, তারা চারজন মিলে খাওয়ার জন্য উক্ত ফেনসিডিল মিঠু নামের একজনের কাছ থেকে ক্রয় করেছে। আটককৃত চারজনকে ঝালকাঠি থানায় হস্তান্তর করে রাতেই মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন ডিবি পরিদর্শক মোঃ মাইনউদ্দিন। 

উল্লেখ্য, নলছিটি উপজেলার সুবিদপুর গ্রামের মৃত শামসুদ্দিন মহুরীর ছেলে মোঃ নজরুল ইসলাম একটি মাদ্রাসার নাম দিয়ে দাখিল পাসের জাল সার্টিফিকেট সংগ্রহ করে ঝালকাঠি আইনজীবী সমিতিতে মহুরীর কাজ শুরু করে। ২০১২ সালে জাল সাটিফিকেটের বিষয়টি জানাজানি হলে আইনজীবী সমিতি মহুরী পেশা থেকে তাকে আজীবনের জন্য বহিস্কার করে। এরপরে নজরুল বরিশালের কথা নামে একটি পত্রিকার ঝালকাঠি প্রতিনিধি পরিচয়ে সাংবাদিকতার নামে নানা প্রতারণা শুরু করে। বছর দুয়েক আগে ঝালকাঠি টাউন হলের একটি কক্ষ দখল করে দৈনিক দাবানল ডট কম নামে একটি অন লাইন নিউজ পোর্টালের অফিস খুলে সাংবাদিকতার নামে চাদাবাজী, প্রতারণা ও মাদক ব্যবসা শুরু করে। পাশাপাশি পুলিশের বড় কর্মকর্তাদের সাথে সখ্যতা গড়ে তুলে ছোট কর্মকর্তাদের বিরুদ্ধে নানা অনিয়মের সংবাদ প্রকাশ করে টু-পাইস কামানোর ধান্দা চালাচ্ছিল। এতে সে বেশ সফলও হয়। 

ঝালকাঠি-নলছিটি থানার এসআই ও এএসআইরা তার ভয়ে তটস্থ থাকতো। অবশেষে ঝালকাঠি ডিবি পুলিশের ফাদেঁ আটকা পড়ে নজরুল ও তার সহযোগিরা। নজরুল বর্তমানে বাংলা টিভি সহ ১৫ টি মিডিয়ার পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল।