Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় ২ জনের যাবজ্জীবন চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় ২ জনের যাবজ্জীবন

চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় দুই জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। সোমবার বিকালে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহা. রবিউল ইসলাম আসামীর উপস্থিতি এ রায় ঘোষণা করে। রায় ঘোষণার পর দুই জনকে পুলিশ প্রহরায় চুয়াডাঙ্গা জেলা কারাগারে নেওয়া হয়েছে। সাজাপ্রাপ্তরা হল- ঢাকার নবাবগঞ্জ উপজেলার কান্দামাত্রা গ্রামের মৃত খোকাই মন্ডলের ছেলে দ্বিপক মন্ডল ও একই গ্রামের মৃত জোগেস মল্লিকের ছেলে প্রভাত মল্লিক।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ভারতে স্বর্ণ পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ২০১৮ সালের ১১ জুলাই দুপুরে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর চেকপোষ্টে বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের একটি দল অবস্থান নেয়। এ সময় দুই জন বাংলাদেশী নাগরিক ভারতে যাওয়ার জন্য জয়নগর চেকপোষ্টে আসলে বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের দলটি দ্বিপক মন্ডল ও প্রভাত মল্লিককে আটক করে। পরে তাদের দেহ তল্লাশি করে আন্ডায়ওয়্যারের ভিতর লুকিয়ে রাখা স্বর্ণেল বার উদ্ধার করে। এ ঘটনায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী রাজস্ব কর্মকর্তা সাজিবুল ইসলাম বাদী হয়ে দামুড়হুদা থানায় দুই জনকে আসামী করে মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা দামুড়হুদা থানার এসআই আমজাদ হোসেন ২০১৮ সালের ২৯ আগস্ট দুই জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

সোমবার বিকালে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ১২ জন সাক্ষীর সাক্ষ্যও মধ্যে ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায়ে আসামীদের যাবজ্জীবন কারাদন্ড প্রদান করা হয়।