Opu Hasnat

আজ ১৩ নভেম্বর বুধবার ২০১৯,

মোরেলগঞ্জে স্ত্রী’র মামলা ও হয়রানিতে নিরাপত্তাহীনতায় স্বামীর পরিবার বাগেরহাট

মোরেলগঞ্জে স্ত্রী’র মামলা ও হয়রানিতে নিরাপত্তাহীনতায় স্বামীর পরিবার

বাগেরহাটের মোরেলগঞ্জে স্ত্রী দায়েরকৃত মামলা ও হয়রানিতে স্বামী হাসান আলী ডাকুয়া সহ পরিবার পরিজন নিরাপত্তাহীনতায় দিন যাপন করছে। তিনি সোমবার মোরেলগঞ্জ প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলনে  এ অভিযোগ করেন। 

লিখিত অভিযোগে পার্শ্ববর্তী কচুয়া উপজেলার মানসী গ্রামের হাসান আলী ডাকুয়া জানান, ২০০২ সালে তিনি মোরেলগঞ্জ উপজেলার বনগ্রাম ইউনিয়নের মোহনপুর গ্রামের মোদাচ্ছের শেখের কন্যা মমতাজ বেগমকে বিয়ে করেন। বিয়ের কিছু দিন যেতে না যেতেই তার স্ত্রী মমতাজ বেগম পরকীয়ায় জড়িয়ে পড়ে। স্বামীর বিনা অনুমতিতে সবার অজান্তে দ্ইু বছর চট্টগ্রামে কাঁটিয়ে আসে। শ্বশুর-শ্বাশুড়ীর সাথে দূর্ব্যবহার সহ তাদের শারীরিক নির্যাতন করেছে। স্ত্রী মমতাজ বেগমকে তাকে না বলে বিভিন্ন সময়ে বাবার বাড়ি যাবার কথা বলে অন্যত্র চলে যায়। প্রতিবাদ করলে ভাইয়ের দিয়ে হুমকি দেয়। আর এসব কারনে তাদের দাম্পত্য জীবনে চলতে থাকে অশান্তির কালো ছায়া।

এ নিয়ে নিরুপায় স্বামী হাসান আলী বনগ্রাম ইউনিয়ন পরিষদে গ্রাম্য আদালতে স্ত্রীকে নিজ বাড়িতে ফিরিয়ে আনার জন্য একটি মামলা দায়ের করেন যার নং-১৩৪/১৯। এ মামলা দায়ের করার কারনে স্ত্রী মমতাজ ক্ষিপ্ত হয়ে ৩০মে ২০১৯ তারিখ বাগেরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে স্বামীর বিরুদ্ধে সি/আর- ২৩/১৯ যৌতুক মামলা দায়ের করেন। এছাড়াও স্ত্রী তার বিরুদ্ধে গত ২ অক্টোবর  মোরেলগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছে। এভাবে একের পর  এক মামলা ও তার ভাইদের দিয়ে তাকে জীবন নাশের হুমকি দেয়া হচ্ছে। হাসান আলী ডাকুয়া হুমকির ভয়ে পরিবার-পরিজন নিয়ে নিরাপত্তাহীনতায় দিন যাপন করছে। 

এই বিভাগের অন্যান্য খবর