Opu Hasnat

আজ ২১ নভেম্বর বৃহস্পতিবার ২০১৯,

দুর্গাপুরে কাওসার হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন নেত্রকোনা

দুর্গাপুরে কাওসার হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন

নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা নবীনলীগ এর সভাপতি কাওসার হত্যাকারীদের ফাঁসির দাবীতে কাওসার হত্যার প্রতিবাদ পরিষদের আয়োজনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্তরে, স্কুল কলেজের শিক্ষার্থী, শিক্ষক, ছাত্রলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহনে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

কাওসার হত্যার ঘটনার পরদিন বর্তমান উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নাজমুল হাসান সাদ্দাম আকঞ্জি সহ ১৭ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হয়। এতে উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ও চন্ডিগড় ইউনিয়নের  সাবেক চেয়ারম্যান ইমাম হাসান আবুচাঁন, তাঁর পুত্র জুলহাস মিয়া ও নাতি পরশসহ ৪ জনকে আটক করা হয়। এ ঘটনায় সোমবার আটককৃত আসামীদের নেত্রকোনা জেলহাজত থেকে দুর্গাপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হলে বিজ্ঞ বিচারক স্বর্নকমল সেন আসামীদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেণ। 

এ সময় উপস্থিত হাজারো জনতা কাওসার হত্যাকারীদের ফাঁসি চাই স্লোগানে মুখরিত করে তোলে আদালত পাড়া। 

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর রাত ১১টার দিকে উপজেলার পুলিশ মোড় এলাকায় কাওসারের হোন্ডা গ্যারেজে চিহ্নিত সন্ত্রাসীরা তাঁকে কুপিয়ে হত্যা করে। কাওসার সাবেক সংসদ সদস্য মরহুম জালাল উদ্দিন তালুকদারের ভাতিজা। এ হত্যাকান্ডে পৌর শহর ও উপজেলার বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ ও তাঁর অঙ্গ সংগঠনের নেতাকর্মীগন দোষীদের দ্রুত গ্রেফতার করে মৃত্যুদন্ড কামনা  করেন।