Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

শপথ নিলেন হাইকোর্টের ৯ অতিরিক্ত বিচারপতি আইন ও আদালত

শপথ নিলেন হাইকোর্টের ৯ অতিরিক্ত বিচারপতি

শপথ নিলেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারপতি হিসেবে সদ্য নিয়োগপ্রাপ্ত নয়জন। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে শপথ নেন তারা। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাদের শপথ বাক্য পাঠ করান।

যারা শপথ নিলেন তারা হলেন- জেলা ও দায়রা জজ (পি.আর.এল ভোগরত) মুহাম্মদ মাহবুবুল ইসলাম, জেলা ও দায়রা জজ (পি.আর.এল ভোগরত) শাহেদ নূর উদ্দিন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন, জেলা ও দায়রা জজ ড. মো. আক্তারুজ্জামান, সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মাহমুদ হাসান তালুকদার মিন্টু, সুপ্রিম কোর্টের আইনজীবী কাজী ইবাদত হোসেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম জাহিদ সারওয়ার কাজল, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম জহিরুল হক ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী জিনাত হক।

শপথ অনুষ্ঠানে আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, সুপ্রিম কোর্টের প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার গোলাম রব্বানী।

২০ অক্টোবর এই নয়জনকে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দেয় সরকার। রাষ্ট্রপতির আদেশক্রমে আইন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।