Opu Hasnat

আজ ১২ নভেম্বর মঙ্গলবার ২০১৯,

বোমা সন্দেহে ঘিরে রাখা লাগেজে মিললো যুবকের খন্ডিত লাশ ময়মনসিংহ

বোমা সন্দেহে ঘিরে রাখা লাগেজে মিললো যুবকের খন্ডিত লাশ

বোমা সন্দেহে ময়মনসিংহ শহরের পাটগুদাম ব্রিজের কাছে পড়ে থাকা লাল রঙের একটি লাগেজ থেকে যুবকের হাত-পাবিহীন দ্বিখণ্ডিত লাশ উদ্ধার করা করেছে বোম ডিসপোজাল ইউনিট। বিস্ফোরক থাকতে পারে এমন সন্দেহে পুলিশ ও র‌্যাব সদস্যরা রবিবার রাত থেকে লাগেজটি ঘিরে ছিলেন। 

সোমবার সকাল ৯টার দিকে লাশ উদ্ধার করা হয়েছে। তার আনুমানিক বয়স ২৫-৩০ বছর বলে ধারনা করা হয়। তাকে হত্যার পর লাশ দ্বিখন্ডিত করা হয়েছে বলে ধারণা করেছেন জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন।

পুলিশ সুপার বলেন, ‘ওই যুবকের বয়স আনুমানিক ২৫-৩০ বছর। তাকে হত্যার পর লাশ দ্বিখণ্ডিত করা হয়েছে বলে আমাদের মনে হয়েছে। আমরা তার পরিচয় জানার চেষ্টা করছি।’

তিনি আরও বলেন, ‘এটা ঠাণ্ডা মাথার খুন। হত্যাকারীদের ধরার জন্য পুলিশ কাজ করছে। লাশ ময়নাতন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।’

পুলিশ জানায়, শহরের পাটগুদাম ব্রিজের কাছে রবিবার সকাল থেকে লাল রঙের ওই ট্রলি ব্যাগটি পড়ে ছিল। ট্রাফিক পুলিশের এক সদস্যের সন্দেহ হলে সন্ধ্যায় তিনি বিষয়টি পুলিশকে জানান। এর পর রাত ৮টার দিকে পুলিশ ও র‌্যাব সদস্যরা সেখানে গিয়ে ব্যাগটি ঘিরে অবস্থান নেন। সেই সঙ্গে আশপাশের মানুষজনকে নিরাপদ দূরত্বে থাকতে বলা হয়। 

ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি এবং র‌্যাবের সিও লেফটেন্যান্ট কর্নেল ইফতেখার উদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা রাতে ঘটনাস্থল পরিদর্শন করেন। ঢাকা থেকে বোমা নিষ্ক্রিকারী দলের সদস্যরা সকালে ময়মনসিংহে পৌঁছে ঘটনাস্থলে আসেন। সকাল ৯টার দিকে তারা ব্যাগটি খুলে ভেতরে খণ্ডিত লাশ পান।