Opu Hasnat

আজ ১২ নভেম্বর মঙ্গলবার ২০১৯,

বাগেরহাট পুলিশের বিশেষ সম্মাননা পেলেন শরণখোলার ৩ এসআই বাগেরহাট

বাগেরহাট পুলিশের বিশেষ সম্মাননা পেলেন শরণখোলার ৩ এসআই

বাংলাদেশ পুলিশ প্রশাসন কর্তৃক ঘোষিত বিশেষ অভিযান ও গ্রেফতারি পরোয়ানা (তামিল) আগস্ট ২০১৯ সফলতায় সম্মাননা ক্রেস্ট পেয়েছেন বাগেরহাট জেলার শরণখোলা থানা পুলিশের তিন এসআই । 

আগস্ট ২০১৯ থেকে অক্টোবর পর্যন্ত পুলিশের বিশেষ অভিযান পরিচালনা কালে গ্রেফতারি পরোয়ানায় জেলার ৯ টি থানার মধ্যে প্রথম, দ্বিতীয়, তৃতীয় হয়েছেন শরণখোলা থানার এসআই সাখায়েতুল ইসলাম, এসআই শেখ আবুল বাশার ও এসআই আমির হোসেন । 

গত ১২ আগস্ট ও ১৯ অক্টোবর শনিবার সকালে বাগেরহাট জেলা পুলিশ তাদের হাতে এ সম্মননা ক্রেস্ট তুলে দেন । 

মাদক, জঙ্গী, সন্ত্রাস নির্মূলসহ অপরাধ ধমনে পুলিশের কাজের স্পৃহা বাড়াতে পুরস্কার ঘোষণার মাধ্যমে বাংলাদেশ পুলিশের মহাপরিচালক, বিভাগীয় পুলিশ কমিশনার ও জেলা পুলিশ সুপারের নির্দেশে গত পহেলা আগস্ট ২০১৯ থেকে দেশের প্রত্যেকটি থানায় অপরাধীদের আইনের আওতায় আনতে একযোগে এ অভিযান পরিচালনায় অংশ নেয় পুলিশ। এরই ধারাবাহিকতায় আগস্ট ২০১৯ থেকে অক্টোবর পর্যন্ত বাগেরহাটের ৯ টি উপজেলায় তামিল অভিযান অব্যাহত থাকে । ওই অভিযানে গ্রেফতারি পরোয়ানায় শরণখোলা থানার এস আই সাখায়েতুল ইসলাম প্রথম এবং আবুল বাশার দ্বিতীয় ও আমির হোসেন তৃতীয় হন। এর দু’মাস পর শনিবার ১৯ অক্টোবর একই অভিযানের গ্রেফতারি পরোয়ানায় আবারো তৃতীয় হন এস আই সাখায়েতুল ইসলাম । তবে, তাদের এ সফলতায় পুলিশের আসামী ধরার স্পৃহা বাড়াসহ সমাজের অপরাধ কমতে সহায়তা করবে বলে ধারনা করছেন স্থানীয় রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিগন ।

এ ব্যাপারে বাগেরহাট জেলা পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, বাংলাদেশের প্রত্যেকটি থানায় সব ধরনের অপরাধ দমনে পুলিশের বিশেষ অভিযান অব্যাহত রয়েছে । আর পুরস্কার প্রদানের কারণে পুলিশ কর্মকর্তারা সেই অভিযানে আরো বেশী বেশী দায়িত্ব নিয়ে কাজ করবেন। যার ফলে সমাজের অপরাধ প্রবণতা অনেকাংশে কমে যাবে ।  

এই বিভাগের অন্যান্য খবর