Opu Hasnat

আজ ২১ নভেম্বর বৃহস্পতিবার ২০১৯,

ফরিদপুরে নূরু মিয়া গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন খেলাধুলাফরিদপুর

ফরিদপুরে নূরু মিয়া গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

ঢাকা জেলাসহ ১২টি জেলা ও ভারতের ২টি দল নিয়ে ফরিদপুরে শুরু হলো খন্দকার নূরুল হোসেন (নূরু মিয়া) গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ৫ম আসর। 

শনিবার বিকেল সাড়ে ৩টায় ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়ামে খন্দকার নূরুল হোসেন (নূরু মিয়া) গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি। 

এসময় তিনি বলেন সরকার বিশ্বাস করে ক্রীড়া ও সংস্কৃতি র্চ্চা যুব সমাজকে মাদক ও সন্ত্রাস থেকে দূরে রাখতে পারে। সে জন্য সরকারি উদ্যোগে তৃণমুল পর্যায়ে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করছে। প্রধান অতিথি আরও বলেন, দেশের ক্রীড়াক্ষেত্রে ফরিদপুরের উজ্জ্বল অতীত রয়েছে। সেই ধারাবাহিকতা বজায় রাখতে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

পরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা ও টুর্নামেন্ট পতাকা উড়ানো হয়। এর আগে  প্রধান অতিথি একটি নৌকায় মাঠ ঘুরে হাত উচিয়ে দর্শকদের অভিবাদনের জবাব দেন।

উদ্বোধনী খেলায় ফরিদপুর জেলা দল ও সাতক্ষীরা জেলা দল অংশ নেয়। খেলায় ফরিদপুর জেলা দল ৩-১ গোলে সাতক্ষীরা জেলা দলকে হারিয়েছে। ফরিদপুরের পক্ষে নানা, রুমন ও সামছি একটি করে এবং সাতক্ষীরা জেলা দলের পক্ষে একমাত্র গোলটি করেন শাহীন। 

এসময় হাজারো দর্শকদের সাথে খেলা উপভোগ করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার ও টুর্নামেন্ট কমিটির সভাপতি মো. আলিমুজ্জামান, সদস্য সচিব খন্দকার ইশতিয়াক হোসেন মারুফ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক খন্দকার নাজমুল ইসলাম লেভী, ফরিদপুর শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, জেলা যুবলীগের আহবায়ক এইচএম ফোয়াদ, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ ইমতিয়াজ হাসান রুবেলসহ টুর্নামেন্ট কমিটির কর্মকর্তারা।