Opu Hasnat

আজ ১৪ নভেম্বর বৃহস্পতিবার ২০১৯,

ছাতকে শ্রমিকদের ন্যায্য দাবী আদায়ে প্রতিবাদ সভা সুনামগঞ্জ

ছাতকে শ্রমিকদের ন্যায্য দাবী আদায়ে প্রতিবাদ সভা

সুনামগঞ্জের ছাতকে ঠিকাদার শ্রমিক ইউনিয়নের উদ্যোগে ন্যায্য দাবী আদায়ের দাবীতে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাতে নোয়ারাই বাজারস্থ সুরমা নদীর তীরে ছাতক উপজেলা ঠিকাদার শ্রমিক ইউনিয়নের সভাপতি আইনুল আহমদের সভাপতিত্বে ও শ্রমিক নেতা একরামুল হাসান লিমনের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিকলীগ সুনামগঞ্জ জেলা সভাপতি মোহাম্মদ সেলিম আহমেদ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাধাণ সম্পাদক সাইফুল ইসলাম মোবিন, জাতীয় শ্রমিকলীগ সুনামগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম। জাতীয় শ্রমিকলীগ ছাতক উপজেলা শাখার যুগ্ম সম্পাদক মেহেদী হাসান খালেদ, ছাতক সিমেন্ট কারখানার সিবিএ সাধারণ সম্পাদক আব্দুল কদ্দুছ। জাতীয় শ্রমিকলীগ উপজেলা সভাপতি আবু বক্কর রাজা মিয়া। 

এ সময় সভায় উপস্থিত ছিলেন লাফার্জ হোলসিম শ্রমিক ইউনিয়নের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক জহির উদ্দিন, ঠিকাদার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, সহ সভাপতি গিয়াস উদ্দিন, সহ সাধারণ সম্পাদক মাছুম মিয়া, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক নবীর হোসেন স্বপন, কোষাধ্যক্ষ মুর্শেদ, দপ্তর সম্পাদক আব্দুর রহিম, প্রচার সম্পাদক রাজু আহমেদ, কার্যকরী সদস্য হিরণ মিয়া, লায়েক মিয়া প্রমুখ। 

সভায় প্রধান অতিথির বক্তব্যে সেলিম আহমদ বলেছেন ৭২ ঘন্টার মধ্যে শ্রমিক মালিক দ্বিপাক্ষিক আলাপ আলোচনা করে বৈধ ঠিকাদারদের মাধ্যমে শ্রমিক নিয়োগ দিয়ে শ্রমিকদের ১৮টি ন্যায্য দাবী না মানলে পরবর্তী কর্মসূচী দিতে বাধ্য হবে শ্রমিকগণ। লাফার্জের ঠিকাদার ছাড়া দালালদের মাধ্যমে শ্রমিক নিয়োগ করা যাবে না। প্রয়োজনে জল ও স্থল পথে লাফার্জের সিমেন্ট পরিবহন বন্ধ করে দেয়া হবে। তিনি বলেন ঠিকাদার প্রথার মাধ্যমে শ্রমিক নিয়োগের নিয়ম থাকলেও লাফার্জ তা না মেনে প্রভাবশালী কিছূু লোকদের সুযোগ সুবিধা দিয়ে নিবন্ধন ছাড়া ঠিকাদারদের মাধ্যমে শ্রমিক নিয়োগ করে শ্রমিকদের শোষন করছে।