Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

জহুর হকার্স মার্কেটের আগুনে শতাধিক ব্যবসায়ী নিঃস্ব চট্টগ্রাম

জহুর হকার্স মার্কেটের আগুনে শতাধিক ব্যবসায়ী নিঃস্ব

চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটের ভয়াবহ আগুনে শতাধিক ব্যবসায়ী একেবারে নিঃস্ব হয়ে গেছেন। শনিবার ভোরে লাগা এই অগ্নিকাণ্ডে মার্কেটের প্রায় চার কোটি টাকার কাপড় পুড়ে গেছে। অনেক ব্যবসায়ীর নগদ টাকাও পুড়েছে লাখ লাখ।

সকালে আগুন নিয়ন্ত্রণে আসার পর নিজ নিজ দোকানের ক্ষয়ক্ষতি দেখে অনেক ব্যবসায়ী কান্নায় ভেঙে পড়েন।

শনিবার ভোর রাত ৪টার দিকে আগুন লাগার খবর পেয়ে ব্যবসায়ীরা দ্রুত মার্কেটে এসে দেখন দোকান আগুনে পুড়ছে। আর যেসব দোকানে আগুন লাগেনি তারা দ্রুত নিজ নিজ দোকানের কাপড় ও পণ্য অন্যত্র সরিয়ে নেন।

জহুর হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ বাবুল হোসেন জানান, আকষ্মিক এই আগুনে মার্কেটের শতাধিক ব্যবসায়ী পুরোপুরি নিঃস্ব হয়ে গেছেন। মার্কেটে একশরও বেশি দোকান আগুনে পুড়ে যাওয়ার পাশাপাশি অনেক গোডাউনও পুড়ে গেছে। পুড়ে গেছে রাতে বেচা-বিক্রি করে দোকানের ক্যাশে রেখে যাওয়া লাখ লাখ নগদ টাকাও। এখনো আগুনে ক্ষয়ক্ষতি পুরোপুরি নিরূপণ করা যায়নি তবে মনে হয় আগুনে ত্রিশ থেকে চল্লিশ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। এদিকে অগ্নিকাণ্ডের কারণে জহুর হকার্স মার্কেট শনিবার বন্ধ ঘোষণা করেছে ব্যবসায়ী সমিতি।

নগর পুলিশের কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসিন জানান, আগুনে পুড়ে যাওয়া মার্কেটে যাতে কারো কোন পণ্য চুরি বা হারিয়ে না যায় সে ব্যাপারে মার্কেটে পুলিশ অবস্থান করছে।