Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

টাঙ্গুয়ায় ১২ লাখ টাকার ভারতীয় গবাধিপশুর চালান আটক সুনামগঞ্জ

টাঙ্গুয়ায়  ১২ লাখ টাকার ভারতীয় গবাধিপশুর চালান আটক

রামসার প্রকল্পভূক্ত সংরক্ষিত জলাভুমি সুনামগঞ্জের তাহিরপুরের টাঙ্গুয়ার হাওর থেকে ইঞ্জিন চালিত ট্রলার বোঝাই ভারতীয় গবাধিপশু (গরু)’র চালান আটক করেন ইউএনও। শুক্রবার দুপুরে উপজেলার শ্রীপুর উওর ইউনিয়নের লামাগাঁও গ্রাম সংলগ্ন টাঙ্গুয়ার হাওর থেকে  ছোট বড় ৩৯টি গবাধি আটক করা হয়।

জানা গেছে, জেলার ধর্মপাশার মধ্যনগর থানার মহেষখোলা সীমান্তের কয়েক গ্রামের  বেশ ক’জন চিহ্নিত চোরাকারবারি হুন্ডির মাধ্যমে মুদ্রাপাচার করে ওপারের ভারত থেকে দ্বীর্ঘ দিন ধরেই কোটি কোটি টাকার গবাধিপশুর চালান এপারে নিয়ে এসে দেশের বিভিন্ন হাটবাজারে জাল রসিদে বিক্রয় করে আসছিলো। এমন গোপন সংবাদের ভিক্তিত্বে তাহিরপুরের ইএনও টাঙ্গুয়ার হাওরের নিরাপক্তাকাজে থাকা ট্যাকেরঘাট পুলিশ ফাঁড়ির সদস্য ও আনসার সদস্যদের নিয়ে শুক্রবার সকালেই ট্রলার বোঝাই চোরাই গবাধিপশুর চালানাটি টাঙ্গুয়ার হাওর থেকে আটক করেন।

শুক্রবার সন্ধায় তাহিরপুরের ইউএনও (ভারপ্রাপ্ত) মো. মুনতাসির হাসান পলাশ গবাধিপশু’র চালান আটকের বিষয়টি গণমাধ্যকে নিশ্চিত করে বলেন, ট্রলার বোঝাই গবাধিপশুর চালান আটককালে কোন প্রকার রসিদ দেখাতে কেউ-ই তো প্রথমে এগিয়ে আসেননি কিন্তু পরবর্তীতে সীমান্তের একটি পশুর হাটের বেশ কিছু ঘষা মাজা রসিদ নিয়ে গবাধিপশু গুলো ছাড়িয়ে নিতে কেউ কেউ তৎপরতা দেখানোর চেষ্টা করলেও এগুলো যে ভুয়া রসিদ তা নিশ্চিত হতে পেরেছে প্রশাসন।

স্থনীয় গণমান্য ব্যাক্তিবর্গ, নিলাম গ্রহিতারা, পুলিশ, বিজিবি, কাষ্টমসের উপস্থিতিতে প্রকাশ্যে গবাধিপশুগুলো নিলামের পর অর্জিত টাকা সরকারি কোষাগারে জমা করার বিষযটি প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান ইউএনও। 

এই বিভাগের অন্যান্য খবর