Opu Hasnat

আজ ১৯ নভেম্বর মঙ্গলবার ২০১৯,

শেখ রাসেল’র ৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে পাবনায় দোয়া মাহফিল পাবনা

শেখ রাসেল’র ৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে পাবনায় দোয়া মাহফিল

পাবনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুম্মা পাবনা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জি. রফিকুল ইসলাম রুমনের উদ্যোগে পাবনা সদর হাসপাতাল জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

এছাড়াও বাদ আছর ও বাদ মাগরিব পাবনা শাহী মসজিদ, নিকারীপাড়া জামেমসজিদসহ আরও কয়েকটি মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এসময় শহীদ শেখ রাসেলসহ ১৫ আগস্ট তার পরিবারের নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

ইঞ্জি. রফিকুল ইসলাম রুমন বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু  ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি বঙ্গবন্ধুর এই শিশুপুত্র শেখ রাসেল। সেদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করে।

মৃত্যুকালে শেখ রাসেল ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন। বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিরা তাকে হত্যা করে বঙ্গবন্ধুর উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল। ইতিহাস সাক্ষ্য দেয় তাদের সেই অপচেষ্টা ব্যর্থতায় পর্যবসিত হয়েছে।

মিলাদ ও দোয়া মাহফিলে স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ জেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এই বিভাগের অন্যান্য খবর