Opu Hasnat

আজ ১৩ নভেম্বর বুধবার ২০১৯,

রাতে ঢাকা আসছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো খেলাধুলা

রাতে ঢাকা আসছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো

এক দিনের শুভেচ্ছা সফরে রাতে ঢাকা আসছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। বুধবার তিনি মঙ্গোলিয়া থেকে বাংলাদেশে পৌঁছাবেন।

জিয়ান্নি ইনফান্তিনোরে সঙ্গে আসবেন ফিফার ডেপুটি সেক্রেটারি জেনারেল ম্যাথিয়াস গ্রাফস্টর্ম, চিফ অব কমিউনিকেশন্স অনফ্রে কস্তা, এশিয়া ও ওশেনিয়ার সদস্য সংস্থাগুলোর ব্যবস্থাপক সঞ্জীবন বালাসিংঘম ও ইনফান্তিনোর অফিস ম্যানেজার ফ্রেদেরিকো র্যাভিংলিওন।

বৃহস্পতিবার তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। ওই দিনই দুপুরের পর লাওসের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন ফিফা সভাপতি।

এবার ফিফা প্রেসিডেন্টের ঢাকা সফর বাংলাদেশ ফুটবলের জন্য গুরুত্বপূর্ণ অধ্যায় বলে মনে করছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

তার আগমন উপলক্ষে মতিঝিলের বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবনটি সাদা রঙে সাজানো হচ্ছে।

নীচতলা থেকে চারতলা পর্যন্ত পরিষ্কার-পরিছন্ন করা হচ্ছে। এমনকি বাফুফে ভবনের বাইরের গলির রাস্তায় যেসব অবৈধ টি-স্টলগুলো ছিল সেগুলো উচ্ছেদ করা হয়েছে।

আগামী বছর ফিফার নির্বাচন। তাতে আবারো সভাপতি পদে নির্বাচনে দাঁড়ানোর কথা রয়েছে ইনফান্তিনোর। কাজেই পর্যবেক্ষক মহলের মতে, ফিফা সভাপতির

বাংলাদেশসহ এশিয়ার বিভিন্ন দেশে সফর মূলত হচ্ছে তার নির্বাচনী সফর।

বাংলাদেশে এ নিয়ে ফিফা সভাপতিদের চতুর্থবার আগমণ। ১৯৮০-৮১ সালের দিকে জোয়াও হ্যাভেলেঞ্জ এসেছিলেন।

এরপর সেপ ব্ল্যাটার দুই মেয়াদে এসেছিলেন, ২০০৬ ও ২০১২ সালে। ইনফান্তিনো আসছেন চতুর্থবার ফিফা সভাপতি হিসেবে ও তৃতীয় ব্যক্তি হিসেবে।