Opu Hasnat

আজ ২১ নভেম্বর বৃহস্পতিবার ২০১৯,

জামালগঞ্জের প্রবীন ব্যাক্তিত্ব মাও: আ: খালেক আর নেই সুনামগঞ্জ

জামালগঞ্জের প্রবীন ব্যাক্তিত্ব মাও: আ: খালেক আর নেই

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার বিশিষ্ট আলেম ও প্রবীন ব্যাক্তিত্ব মাও: আ: খালেক চৌধুরী না  ফেরার দেশে চলে গেছেন। মঙ্গলবার সুনামগঞ্জের নতুন পাড়ার নিজ বাসায় রাত সাড়ে ৯ টায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তিনি প্রথমে মস্তিষ্কে রক্ষরণ (ষ্ট্রোক) হয়ে কোন রকম চলা ফেরা করে শ্বাসকষ্ট জনিত রোগ তিনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি ঐতিহ্যবাহী ফেনারবাঁক গ্রামের বিশিষ্ট সম্ভ্রান্ত পরিবারের প্রবীন ব্যক্তিত্ব।

তিনি ৩ ছেলে, ৪ মেয়ে ও অসংখ্য ছাত্র-ছাত্রীসহ গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ছিলেন এলাকার একজন অনন্য ও অসাধারন ব্যক্তিত্বের অধিকারী। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া বিরাজ করছে। মাও: আ: খালেক ঐতিহ্যবাহী ফেনারবাঁক জামে মসজিদের দীর্ঘ বছর পেশ ইমামের দায়ীত্ব পালন করেন ও লক্ষ্মীপুর তাওয়াকুলিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক ছিলেন। বুধবার দুপুরে নিজগ্রামের জানাযা শেষে পঞ্চায়েতি কবর স্থানে চির নিদ্রায় শায়িত করা হয়। 

মরহুমের শোকাহত পরিবারের প্রতি সহমর্মিতা ও গভীর শোক প্রকাশ করেছেন, জামালগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ইউসুফ আল-আজাদ, উপজেলা বিএনপির সাবেক সভাপতি মফিজুর রহমান চৌধুরী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজু। ফেনারবাঁক ইউপি চেয়ারম্যান করুনা সিন্ধু তালুকদার, লক্ষ্মীপুর তাওয়াক্কুলিয়া দাখির মাদ্রাসার শিক্ষক প্রতিনিধি আলমগীর কবীর চৌধুরী, বিশিষ্ট সমাজকর্মী জুলফিকার চৌধুরী রানা,  স্থানিয় ইউপি সদস্য ইয়াছিন মিয়া প্রমুখ।