Opu Hasnat

আজ ১৩ নভেম্বর বুধবার ২০১৯,

পরিচ্ছন্নতা কর্মীদের আত্মমর্যাদাশীল করে তুলতে হবে বাগেরহাট

পরিচ্ছন্নতা কর্মীদের আত্মমর্যাদাশীল করে তুলতে হবে

বাগেরহাট পৌরসভা এলাকার পরিচ্ছন্নতা কর্মীদের আত্মমর্যাদাশীল ও আর্থ সামাজিক ক্ষমতায়ন বৃদ্ধির লক্ষে নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে বেসরকারি সংগঠন কর্মজীবী নারী-র উদ্যোগে বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য দেন, বিভাগীয় সমবায় কার্যালয়ের যুগ্ন নিবন্ধক মিজানুর রহমান, জেলা সমবায় কর্মকর্তা শেখ ফজলুল করিম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্যানেল মেয়র তালুকদার আব্দুল বাকি, কাউন্সিলর তানিয়া আক্তার, ফরিদপুর কুঠিবাড়ি ক্লিনার সমিতির সভাপতি রফিক শেখ, কর্মজীবী নারী বাগেরহাটের ফিল্ড ম্যানেজার মুক্তা আখতার প্রমুখ। নেটওয়ার্কিং সভায় বাগেরহাট পৌরসভার বিভিন্ন স্তরের শতাধিক পরিচ্ছন্নতা কর্মী অংশগ্রহন করেন।

বক্তারা বলেন, পরিচ্ছন্নতা কর্মীরা আমাদের পৌরসভাকে পরিস্কার রাখে। তারা এই কাজ করতে যেয়ে অনেক সময় হীনমন্যতায় ভোগে এবং সমাজে সঠিকভাবে মর্যাদা পায় না। কিন্তু পরিচ্ছন্নতা কর্মীরাই আসল হিরো। তারাই আমাদেরকে আবাসযোগ্য বসবাসের স্থানের ব্যবস্থা করেন। তাই তাদের আত্মমর্যাদা পূর্ন জীবন, উপযুক্ত স্বাস্থ্য সেবা ও আর্থ সামাজিক ক্ষমতায়নের জন্য আমাদের কাজ করতে হবে। পরিচ্ছন্নতা কর্মীদের সমবায় সমিতির সদস্য করে বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করতে হবে।

এই বিভাগের অন্যান্য খবর