Opu Hasnat

আজ ১৩ নভেম্বর বুধবার ২০১৯,

রাজবাড়ীতে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত রাজবাড়ী

রাজবাড়ীতে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

“সকলের জন্য উন্নত স্যানিটেশন-নিশ্চিত হোক সুস্থ্য জীবন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজবাড়ীতে বিশ্ব হাত ধোয়া দিবস ও জাতীয় স্যানিটেশন মাস পালন করা হয়েছে।

বিশ্ব হাত ধোয়া দিবস ও জাতীয় স্যানিটেশন মাস উপলক্ষে জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার সকালে রাজবাড়ীর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বের করা হয় একটি র‌্যালী। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এ সময় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রাজবাড়ীর নির্বাহী প্রকৌশলী নাদিয়া ফেরদৌসির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন রজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মাহফুজার রহমান সরকার, রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সালাহউদ্দিন প্রমুখ। আলোচনা সভা শেষে বিশ্ব হাত ধোয়া দিবস ও জাতীয় স্যানিটেশন মাসের উদ্বোধন করেন জেলা প্রশাসক। 

এ সময় বিশ্ব হাত ধোয়া দিবস ও জাতীয় স্যানিটেশন মাস উপলক্ষে অনুষ্ঠিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরুষ্কার তুলে দেন অতিথিবৃন্দ।