Opu Hasnat

আজ ১৪ নভেম্বর বৃহস্পতিবার ২০১৯,

কোটচাঁদপুর ও মহেশপুরে উপজেলা পরিষদ নির্বাচনে ধানের শীষ প্রার্থীদের ভোট বর্জন ঝিনাইদহ

কোটচাঁদপুর ও মহেশপুরে উপজেলা পরিষদ নির্বাচনে ধানের শীষ প্রার্থীদের ভোট বর্জন

ভোট কেন্দ্রে ভোটারদের যেতে বাধা দেয়া, পোলিং এজেন্টদের মারপিট, ভোটকেন্দ্র থেকে বের করে দেয়াসহ নানা অভিযোগ এনে ঝিনাইদহের কোটচাদপুর ও মহেশপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট বর্জন করেছেন বিএনপির মনোনিত প্রার্থী আব্দুর রাজ্জাক ও  এস এম শাহজামান মোহন।

সোমবার (১৪ অক্টোবর) দুপুর ১টার দিকে কোটচাঁদপুর বিএনপির কার্যালয়ে ও মহেশপুর পৌর এলাকায় সংবাদ সম্মেলন করে তারা ভোট বর্জনের ঘোষনা দেন। এসময় বিএনপির কেন্দ্রীয় নেতা আমিরুজ্জামান খান সহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

সোমবার সকাল থেকে জেলার মহেশপুর ও কোটচাদপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহন করা হয়। এ দুই উপজেলায় চেয়ারম্যান পদে ৬জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ১৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। দুই উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহন করা হয়। কোটচাঁদপুর উপজেলা পরিষদে আওয়ামীলীগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন শরিফুন নেছা মিকি ও বিএনপি থেকে আব্দুর রাজ্জাক  এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে খাইরুল হোসেন সাথী। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা এক লাখ  ৮হাজার ৮৮২ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৫৩টি।

অপরদিকে, মহেশপুর উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামীলীগের প্রার্থী ময়জদ্দিন হামিদ ও বিএনপির চেয়ারম্যান প্রার্থী এসএম শাহজামান মোহন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আছেন মীর সুলতানুজ্জামান লিটন। এ উপজেলায় মোট ভোটার ২লাখ ৫২হাজার ৯১জন। মোট  ভোট কেন্দ্রের সংখ্যা ১১২টি।