Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

ছাতকে স্কুল ছাত্রীকে উত্যক্ত করায় বখাটের ৬ মাসের কারাদন্ড সুনামগঞ্জ

ছাতকে স্কুল ছাত্রীকে উত্যক্ত করায় বখাটের ৬ মাসের কারাদন্ড

সুনামগঞ্জের ছাতক উপজেলায় স্কুল ছাত্রীকে উত্যক্ত করার অপরাধে মিজানুর রহমান (২১) নামের এক বখাটে যুবকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। সে উপজেলার দক্ষিন খুরমা ইউনিয়নের ভুইগাঁও গ্রামের আব্দুল মন্নানের পুত্র। সোমবার দুপুরে উপজেলার কালারুকা ইউনিয়নের হাজী কমর আলী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেনীর এক ছাত্রীকে উত্যক্ত করার অপরাধে দন্ডবিধির ৫০৯ ধারায় এ দন্ডাদেশ প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. গোলাম কবির।  

স্থানীয় সুত্রে জানা যায়, স্কুল ছাত্রী বিদ্যালয়ে আসা যাওয়ার পথে প্রায়ই উত্যক্ত করতো সিএনজি চালক ও এক সন্তানের জনক বখাটে মিজানুর রহমান। এতে সে প্রতিবাদ করলে আরো ক্ষিপ্ত হয়ে ওঠে বখাটে। আজ সোমবার ওই ছাত্রী স্কুলে যাওয়ার পথে বখাটে মিজান রাস্তায় দাঁড়িয়ে তার পথরোধ করে গায়ে হাত দিয়ে শ্লীলতাহানীর চেষ্টা করে। এ সময় তার সুর চিৎকারে আশ পাশের লোকজন এগিয়ে এসে বখাটে মিজানকে হাতে নাতে আটক করে উত্তম মধ্যম দিয়ে পুলিশে খবর দেয়া হয়। পরে থানা পুলিশ ঘটনাস্থল থেকে তাকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নেয়া হয়।

এ ব্যাপারে ছাতক থানার ওসি মোস্তফা কামাল বলেন, স্কুল ছাত্রীকে উত্যক্ত করার সময় স্থানীয়রা মিজানুর রহমান নামের যুবককে আটক করে পুলিশের হাতে তুলে দেন। পরে ভ্রাম্যমান আদালত তাকে ছয়মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. গোলাম কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, স্কুল ছাত্রীকে উত্যক্ত করার অপরাধ প্রমানিত হওয়ায় মিজানুর রহমানকে দন্ডবিধির ৫০৯ ধারায় ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। 

এই বিভাগের অন্যান্য খবর