Opu Hasnat

আজ ১৪ নভেম্বর বৃহস্পতিবার ২০১৯,

হরিণাকুন্ডুতে স্বপ্না খাতুন প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের ফিজিওথেরাপি প্রদান স্বাস্থ্যসেবাঝিনাইদহ

হরিণাকুন্ডুতে স্বপ্না খাতুন প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের ফিজিওথেরাপি প্রদান

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার পায়রাডাঙ্গা গ্রামে অবস্থিত স্বপ্না খাতুন প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের ফিজিওথেরাপি দেওয়া হয়েছে। রান ডেভেলপমেন্ট সোসাইটি পরিচালিত অটিষ্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের দিনব্যাপি ফিজিওথেরাপি কর্মসূচীর উদ্বোধন করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি স্বপ্না খাতুন। 

রান ডেভেলপমেন্ট সোসাইটির পৃষ্ঠপোষকতায় এবং স্বপ্না খাতুন প্রতিবন্ধী বিদ্যালয়ের সহযোগিতায় সোমবার সকাল ৯ টা থেকে দুপুর দুইটা পর্যন্ত এ কার্যক্রম চলে। কো-অর্ডিনেটর জহিরুল ইসলাম, ফিজিও শিরিন আক্তার, ফিজিও রবিউল ইসলাম স্বপ্না খাতুন প্রতিবন্ধী বিদ্যালয়ের ৭৭ জন শিক্ষার্থীকে ফিজিওথেরাপি দেন। এ সময় উপস্থিত ছিলেন, রান ডেভেলপমেন্ট সোসাইটির জেলা কো-অর্ডিনেটর মোহাম্মদ আলী, প্রতিবন্ধী বিদ্যালয়ের সভাপতি স্বপ্না খাতুন, প্রধান শিক্ষক সুজন আলী, তৌফিক হোসেন, হাসানুজ্জামান, শওকত আলী, অনামিকা খাতুনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। সভাপতি স্বপ্না খাতুন বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। তাদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য সব ধরনের সহযোগীতার আশ্বাস দেন তিনি। 

তিনি আরো বলেন, বিগত ২০১৫ সাল থেকে আমি ব্যাক্তিগত অর্থায়নে প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী নিয়ে এ বিদ্যালয় পরিচালনা করে আসছি। শিক্ষকবৃন্দও বিনা পারিশ্রমিকে প্রতিবন্ধি শিশুদের শিক্ষা দিয়ে আসছেন। বিদ্যালয়টি সরকারীকরনের জন্য যাবতীয় কাজ করে যাচ্ছি। নিজ অর্থ দিয়ে অসহায়, দরিদ্র মানুষের পাশে দাড়িয়েছে। আমার এ উদ্যোগ অব্যাহত থাকবে।