Opu Hasnat

আজ ১৩ নভেম্বর বুধবার ২০১৯,

জাদুকাঁটা নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিন লাখ টাকার নিষিদ্ধ জাল জব্দ সুনামগঞ্জ

জাদুকাঁটা নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিন লাখ টাকার নিষিদ্ধ জাল জব্দ

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকর যাদুকাটা নদীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে বিক্রয় ও ব্যবহার নিষিদ্ধ তিনটি বেড় (বড় মশারি) জাল জব্দ করা হয়েছে। শনিবার জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত বেড় জালগুলো জব্দ করেন। জব্দকৃত এসব জালের আনুমানিক মুল্য প্রায় তিন লাখ টাকা।

জানা গেছে, জেলা প্রশাসক তাহিরপুরের বাদাঘাট উওর ইউনিয়ন পরিষদ, বাদাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন শেষে শনিবার দুপুরে জেলা শহরে ফেরার পথে মিয়ারচর-পাঠানপাড়া খেয়াঘাট মধ্যবর্তী সীমান্তনদী জাদুকাঁটায় কয়েকটি জেলে গ্রুপ মাছ ধরাকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে বিক্রয় ও ব্যবহার নিষিদ্ধ করেন। এরপর সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ আল জিনাত মৎস সংরক্ষণ আইনে ভ্রাম্যমাণ আদালত পরিচালানা করে এসব জাল জব্দ করে তাৎক্ষণিকভাবে নদীর তীরেই জনসম্মুখে জালগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করেন।

এ সময় তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ফাড়ির সহকারি বিট অফিসার এসএসআই জহিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধাগণ, বাদাঘাট ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যগণ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। 

এই বিভাগের অন্যান্য খবর