Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

তাহিরপুরে ১৮ বছর পালিয়ে থাকা সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার! সুনামগঞ্জ

তাহিরপুরে ১৮ বছর পালিয়ে থাকা সাজাপ্রাপ্ত আসামী  গ্রেফতার!

সুনামগঞ্জের তাহিরপুরে ডাকাতি মামলায় তিনবছরের সাজাপ্রাপ্ত আসামী ১৮ বছর ঘরবাড়ি ছেড়ে পালিয়ে থাকার পর অবশেষে পুলিশের হাতেই গ্রেফতার হলেন সেই আসামী। তার নাম মোঃ আবুল কালাম (৪৪)। গ্রেফতারকৃত আসামী তাহিরপুর উপজেলার বড়দল উওর ইউনিয়নের বারহাল গ্রামের আবদুল ওয়াহিদের ছেলে। রবিবার রাতে তাকে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার খালিজুড়ি থেকে গ্রেফতার করে তাহিরপুর থানায় নিয়ে আসা হয় বলে জানা যায়। 

এদিকে, গোপন সংবাদের ভিক্তিত্বে থানার বাদাঘাট পুলিশ ফাঁড়ির সহকারি বিট অফিসার এএসআই জহিরুল ইসলাম রবিবার রাতে গৌরীপুর থানা পুলিশের সহযোগীতায় ওই থানার খালিজুড়ি গ্রামের থাকা এক আত্মীয়র বাড়ি হতে আবুল কালাম গ্রেফতার করেন। 

এ ব্যাপারে তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আতিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ২০৯৯ সালে তাহিরপুর থানায় একটি ডাকাতি মামলার অন্যতম আসামি ছিল আবুল কালাম। ওই মামলায় ২০০১ সালে তৎকালীন সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক আসামির অনুপস্থিতিতে তাকে তিন বছরের সশ্রম কারাদন্ড’র রায় প্রদান করেন। রায় প্রকাশের পর থেকেই আবুল কালাম গ্রেফতার এড়াতে প্রায় ১৮ বছর ধরে দেশের বিভিন্ন স্থানে আত্বগোপন ছিলেন। 

এই বিভাগের অন্যান্য খবর