Opu Hasnat

আজ ১ জুন সোমবার ২০২০,

ছাতকে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত সুনামগঞ্জ

ছাতকে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

সুনামগঞ্জের ছাতকে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। নিয়ম মেনে অবকাঠামো গড়ি জীবন ও সম্পদের ঝূকি হ্রাস করি। এ প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভা, র‌্যালী, চিক্রাংকন প্রতিযোগিতা সহ নানা কর্মসূচী পালন করা হয়েছে। 

রোববার দুপুরে উপজেলা অতিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কায্যালয়ের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান। সহকারী কমিশনার (ভূমি) তাপস শীলের সভাপতিত্বে ও উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মোস্তফা আহসান হাবিবের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কেএম মাহবুব রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজিব চক্রবর্তী, উপজেলা শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাশ, থানার ওসি অপারেশন কাজী গোলাম মোস্তফা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অফিসার জাকির আহমদ, আওমীলীগ নেতা চান মিয়া চৌধুরী, আফজাল হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসারের র্কাযালয়ের উপ-সহকারী সাইদুর রহমান, অফিস সহকারী আসাদ আলী, কার্য সহকারী দুলাল চন্দ্র রায়, অফিস সহায়ক রুবেল খান প্রমুখ। 

অনুষ্ঠানগুলোতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সহ নানা শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন। এছাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে নমুনা হিসাবে আগুন নির্বাপক মহড়া দেওয়া হয়।