Opu Hasnat

আজ ১৭ নভেম্বর রবিবার ২০১৯,

ছাতকে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত সুনামগঞ্জ

ছাতকে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

সুনামগঞ্জের ছাতকে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। নিয়ম মেনে অবকাঠামো গড়ি জীবন ও সম্পদের ঝূকি হ্রাস করি। এ প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভা, র‌্যালী, চিক্রাংকন প্রতিযোগিতা সহ নানা কর্মসূচী পালন করা হয়েছে। 

রোববার দুপুরে উপজেলা অতিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কায্যালয়ের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান। সহকারী কমিশনার (ভূমি) তাপস শীলের সভাপতিত্বে ও উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মোস্তফা আহসান হাবিবের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কেএম মাহবুব রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজিব চক্রবর্তী, উপজেলা শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাশ, থানার ওসি অপারেশন কাজী গোলাম মোস্তফা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অফিসার জাকির আহমদ, আওমীলীগ নেতা চান মিয়া চৌধুরী, আফজাল হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসারের র্কাযালয়ের উপ-সহকারী সাইদুর রহমান, অফিস সহকারী আসাদ আলী, কার্য সহকারী দুলাল চন্দ্র রায়, অফিস সহায়ক রুবেল খান প্রমুখ। 

অনুষ্ঠানগুলোতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সহ নানা শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন। এছাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে নমুনা হিসাবে আগুন নির্বাপক মহড়া দেওয়া হয়।