Opu Hasnat

আজ ১৩ নভেম্বর বুধবার ২০১৯,

চবি শেখ হাসিনা হলে ছাত্রীদের বিক্ষোভ চট্টগ্রাম

চবি শেখ হাসিনা হলে ছাত্রীদের বিক্ষোভ

সাক্ষাৎকার নেওয়ার একমাস পার হতে চললেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শেখ হাসিনা হলে আসন বরাদ্দের ফলাফল প্রকাশ না হওয়ায় অবস্থান কর্মসূচি পালন করেছেন ছাত্রীরা। রোববার সকালে হলের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখান তারা। তাদের দাবি, আগামী একদিনের মধ্যে আসন বরাদ্দের ফলাফল ঘোষণা করতে হবে। আর ২০ অক্টোবরের মধ্যে বৈধ সিটে ওঠার নোটিশ দিতে হবে। এর আগে আসন বরাদ্দ দিতে গত ১৫-১৭ সেপ্টেম্বর পর্যন্ত ছাত্রীদের সাক্ষাৎকার নেওয়া হয়।

আন্দোলনরত ছাত্রী আশরাফি নিতু বলেন, আমরা অনেকদিন ধরে শেখ হাসিনা হলে ওঠার সিট বরাদ্দের জন্য আন্দোলন করছি। কিন্তু সাক্ষাৎকার নেওয়ার প্রায় এক মাস হতে চললেও তারা এখনও ফলাফল ঘোষণা করেনি। তাই আজকে (রোববার) আমাদের অবস্থান কর্মসূচি ছিল। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের লোকজন এসে আমাদের সঙ্গে কথা বলেছেন। প্রশাসন আগামী ২৪ অক্টোবর থেকে ৩ নভেম্বরের মধ্যে ফলাফল ও ৪ নভেম্বর থেকে ১২ নভেম্বরের মধ্যে হলে ওঠার ব্যাপারে নোটিস দেবে বলেছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর রেজাউল করিম বলেন, শেখ হাসিনা হলের উন্নয়নমূলক কাজ চলার কারণে এতদিন ছাত্রীদের হলে ওঠানো যায়নি। ছাত্রীদের সঙ্গে কথা হয়েছে, খুব শিগগিরই তাদের হলে ওঠানো হবে।