Opu Hasnat

আজ ১৪ নভেম্বর বৃহস্পতিবার ২০১৯,

রাজবাড়ীতে কৃষক অপহরণ, ভুয়া সাংবাদিকসহ গ্রেপ্তার ২ রাজবাড়ী

রাজবাড়ীতে কৃষক অপহরণ, ভুয়া সাংবাদিকসহ গ্রেপ্তার ২

রাজবাড়ীর বালিয়াকান্দিতে এক কৃষককে অপহরণ করে মুক্তিপণ আদায়কালে ভুয়া সাংবাদিকসহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ ।

গ্রেপ্তারকৃতরা হলো, রাজবাড়ী জেলার পাংশা পৌরসভার মাগুরাডাঙ্গী গ্রামের তাহাজ্জত হোসেনের ছেলে অপু রায়হান (৩২) ও কোড়াপাড়া গ্রামের মোঃ আলাউদ্দিনের ছেলে মোঃ সোহেল (৩২)। রবিবার দুপুরে বালিয়াকান্দি থানার পুলিশ পরিদর্শক তদন্ত ওবায়েদুল হক এক প্রেস বিফ্রিংয়ে এ কথা জানান। 

তিনি বলেন, শনিবার রাত ৮ টার সময় বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের বকশিয়াবাড়ী গ্রামের কৃষক মোঃ শাখাওয়াত ফকির নীজের বাড়ি ফিরছিলেন। এ সময় তিনি রসুলপুর মোড় এলাকায় আসলে একটি মোটর সাইকেলে করে তাকে অটো থেকে নামিয়ে অপহরন করা হয়। সেই সাথে তার পরিবারের কাছে ৫ লক্ষ টাকা চাদা চাওয়া হয়।   

এ অভিযোগের প্রেক্ষিতে রাজবাড়ী পুলিশ সুপারের নির্দেশে বালিয়াকান্দি থানা পুলিশ তাৎক্ষনিক ভাবে অভিযান পরিচালনা করে। তথ্য প্রযুক্তির সহায়তায় শাখাওয়াত ফকির ও অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয়ে বালিয়াকান্দি থানা, পাংশা থানার পুলিশ ফোর্স এবং স্থানীয় জনগণের সহায়তায় পাংশা-কুষ্টিয়া মহাসড়ের কলেজপাড়া এলাকার আমবাগান থেকে অপহৃত শাখাওয়াত ফকিরকে উদ্ধার করাসহ অপহরণের সাথে জড়িত অপু রায়হান ও সোহেলকে আটক করা হয়। সেই সাথে অপহরণকাজে ব্যবহৃত একটি ওয়ালটন মোটর সাইকেল (রাজবাড়ী-হ-১১-০২০৮) এবং ৪ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। 

পুলিশ কর্মকর্তা আরো জানান, গ্রেফতারকৃত অপু রায়হান নিজেকে সাংবাদিক পরিচয় দেয়। সে দৈনিক গণতদন্ত নামে একটি পত্রিকার মেয়াদ উত্তীর্ণ কার্ড প্রদর্শন করে। এছাড়াও বিভিন্ন পত্রিকার নাম দিয়ে একটি ভিজিটিং কার্ড প্রদর্শন করে। 

ভুয়া সাংবাদিক অপু রায়হানের বিরুদ্ধে পাংশা, গোয়ালন্দ থানায় প্রতারনা, মাদক ও চুরির ৩টি মামলা রয়েছে। এছাড়াও কৃষক অপহরনের বিষয়ে একটি মামলা দায়ের হয়েছে। রবিবার দুপুরের পর গ্রেপ্তারকৃত দুইজনকে রাজবাড়ী আদালতে সোপর্দ করা হয়েছে।