Opu Hasnat

আজ ১৭ নভেম্বর রবিবার ২০১৯,

বিয়ের প্রস্তাব প্রত্যাখানে স্কুলছাত্রীর আত্মহত্যা নারী ও শিশুমাদারীপুর

বিয়ের প্রস্তাব প্রত্যাখানে স্কুলছাত্রীর আত্মহত্যা

মাদারীপুরের কালকিনিতে বিয়ের প্রস্তাব প্রত্যাখান করায় নাসিমা আক্তার (১৬) নামের এক স্কুলছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। শুক্রবার রাতে ওই স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। সে উপজেলার শনমন্দি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী।

পুলিশ ও নিহতের পরিবার সুত্রে জানাগেছে, উপজেলার বালীগ্রাম এলাকার শনমন্দী গ্রামের সেকেন্দার আলী খানের স্কুলপড়ুয়া মেয়ে নাসিমা আক্তারের সঙ্গে একই গ্রামের আচমত আলী খানের কাতার প্রবাসী ছেলে সাখাওয়াত হোসেনের বেশ কিছুদিন ধরে মোবাইল ফোনে প্রেমের সম্পর্ক চলে আসছে। এক পর্যায়ে তাদের এ প্রেমের সম্পর্কের কথা উভয় পারিবারের মাঝে জানাজানি হয়ে যায়। শুক্রবার সকালে নাসিমা তার এক আত্মীয়ের বাড়ি মাদারীপুর জেলার ঝাউদি ইউনিয়নে বেড়াতে যান। সেখানে বসে নাসিমা তার প্রেমিকা সাখাওয়াতকে মোবাইলে পারিবারিকভাবে বিয়ে করার জন্য প্রস্তাব দেন। কিন্তু এ বিয়ের প্রস্তাবকে সাখাওয়াত প্রত্যাখান করেন। এতে করে নাসিমা চরম হতাশাগ্রস্ত হয়ে পরে। বিকালে নাসিমা তার নিজবাড়ি শনমন্দিতে এসে ঘরের সকল দরজা-জানালা বন্ধ করে আড়ার সাথে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরে উপজেলার ডাসার থানা পুলিশ খবর পেয়ে নিহতের ঝুলন্ত লাশ উদ্ধার করেন।

নিহতের মা সেলিনা বেগম বলেন, আমার মেয়ের সাথে সাখাওয়াতের প্রেম ছিল। তাকে নাসিমা বিয়ের চাপ দিলে সে আমাদের কাছে টাকা-পয়সা দাবি করে। আমরা প্রতারক সাখাওয়াতের বিচার চাই।

এ ব্যাপারে উপজেলার ডাসার থানার পরিদর্শক (তদন্ত) মোঃ নাসিরউদ্দিন বলেন, আমরা খবর পেয়ে নিহত নাসিমার লাশ উদ্ধার করেছি।