Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

মুন্সীগঞ্জে কারেন্টজাল তৈরীর ফ্যাক্টরীতে অভিযানে চেয়ারম্যানের ফ্যাক্টরী সিলগালা মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জে কারেন্টজাল তৈরীর ফ্যাক্টরীতে অভিযানে চেয়ারম্যানের ফ্যাক্টরী সিলগালা

মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউপি চেয়ারম্যানের ২টি অবৈধ কারেন্টজাল(মনোফিলামেন্ট) তৈরীর ফ্যাক্টরী সিলগালা, ৪ টি ফ্যাক্টরীকে জরিমানা, কারেন্টজাল তৈরীর ২৬টি মেশিন ও ১৫ লাখ ৯৫ হাজার মিটার কারেন্টজাল জব্দ করা হয়েছে।
বৃহস্পতিবার বেলা ১২ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত মুন্সীগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজন কুমার সিংহের নেতৃত্বে অভিযান চলে।
মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের মুক্তারপুর, নয়াগাঁও ও মিরেশ্বরাই এলাকায় র‌্যাব-১১এর একটি টিম এ অভিযানে ছিল।
এ সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ২ টি অবৈধ কারেন্টজাল তৈরীর ফ্যাক্টরী সিলগালা, ৪ টি ফ্যাক্টরীকে জরিমানা, কারেন্টজাল তৈরীর ২৬টি মেশিন ও ১৫ লাখ ৯৫ হাজার মিটার কারেন্টজাল জব্দ করা হয়েছে। পরে জব্দকৃত কারেন্টজাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।
র‌্যাব-১১’র কমান্ডার আলেপ উদ্দিন আপেল জানান, পঞ্চসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমানের নয়াগাঁও ও মিরেশ্বরাই বাস্তুহারা বস্তির এলাকায় গড়ে ওঠা সিলগালাকৃত ফ্যাক্টরী ২টি হলো-সিফাত ফিশিং নেট ও সততা এন্টারপ্রাইজ (সততা ফিশিং নেট)।
এ ফ্যাক্টরী ২টিকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা, সততা ফিশিং নেট ফ্যাক্টরী থেকে ৬০ হাজার মিটার কারেন্টজাল জব্দ এবং সিফাত ফিশিং নেট ফ্যাক্টরী থেকে ১৩ টি কারেন্টজাল তৈরীর মেশিন ও ১ লাখ ৫ হাজার মিটার কারেন্টজাল জব্দ করা হয়েছে।
এছাড়াও মুক্তারপুরস্থ গোসাইবাগ এলাকায় আল-আমিন ফিশিং নেট ফ্যাক্টরীকে ১০ হাজার টাকা জরিমানা, ১৩ টি কারেন্টজাল তৈরীর মেশিন ও ৬৫ হাজার মিটার কারেন্টজাল জব্দ, জুঁই ফিশিং নেট ফ্যাক্টরীকে ১০ হাজার টাকা জরিমানা ও ফ্যাক্টরী থেকে ১৩ লাখ ৬৫ হাজার মিটার কারেন্টজাল জব্দ করা হয়েছে।
 র‌্যাব-১১’র কমান্ডার (নারায়ণগঞ্জ) আলেপ উদ্দিন আপেল জানান, পঞ্চসার এলাকায় দীর্ঘদিন ধরে অবৈধ কারেন্টজাল তৈরীর ব্যবসা চলে আসছে। এর আগেও সেখানে সিলগালা, জরিমানা ও কারেন্টজাল জব্দ করা হয়েছে।