Opu Hasnat

আজ ৭ ডিসেম্বর শনিবার ২০১৯,

ফরিদপুরে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে সাবেক মন্ত্রী শাহজাহান খান এমপি মুক্তিবার্তাফরিদপুর

ফরিদপুরে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে সাবেক মন্ত্রী শাহজাহান খান এমপি

ফরিদপুরের চারটি উপজেলার নতুন “ক” তালিকার মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই প্রক্রিয়াই অংশ গ্রহন করলেন সাবেক মন্ত্রী, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের সভাপতি ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের সদস্য মোঃ শাহজাহান খান এমপি। 

শুক্রবার সকাল ৯টা হতে ফরিদপুর সার্কিট হাউজে এই যাচাই-বাছাই প্রক্রিয়া শুরু হয়। এসময় তার সাথে যাচাই-বাছাই এ অংশ নেন জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের পরিচালক মোঃ ইউসুফ আলী (যুগ্ম সচিব), জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ইউডিএ মোঃ নুরুল ইসলাম, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের এডি কাজী মাউনদ্দিন প্রমুখ।
 
এসময় চারটি উপজেলা থেকে জেলার নতুন বাছাইকৃত “ক” তালিকার মুক্তিযোদ্ধাদের সর্বশেষ যাচাই-বাছাই অংশ নেন এই কমিটি। এ থেকে বাছাইকৃত মুক্তিযোদ্ধাদের নামের তালিকা গেজেট আকারে প্রকাশ করা হবে পরবর্তী সময়ে। 

এসময় শাহজাহান খান বলেন, এরআগে যেসব তালিকা করা হয়েছে তার ভিতর অনেক অমুক্তিযোদ্ধা তালিকাভুক্ত হয়েছে। আর সেই তালিকা থেকে প্রকৃত মুক্তিযোদ্ধা যারা তাদেরকে বের করে আনার জন্য জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল এই কার্যক্রম শুরু করেছে।  

আমাকে ফরিদপুর সহ ৫টি জেলার প্রকৃত যারা মুক্তিযোদ্ধা তাদেরকে বেছে নিয়ে আসার কাজ দায়িত্ব দেয়া হয়েছে। আমি আজ ফরিদপুর থেকে এ কাজ শুরু করলাম বলে তিনি জানান। 

এই বিভাগের অন্যান্য খবর